COVID-19: উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক দৈনিক সংক্রমণ, শঙ্কায় ফেলছে দার্জিলিংও

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৩ জনের। 

Updated By: Aug 6, 2021, 12:10 AM IST
COVID-19: উত্তর ২৪ পরগনায় ফের শতাধিক দৈনিক সংক্রমণ, শঙ্কায় ফেলছে দার্জিলিংও

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য কমল দৈনিক কোভিড সংক্রমণ (West Bengal Covid)। তবে এখনও পরিসংখ্যান ৮০০-র উপরেই। করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। বৃহস্পতিবারও উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত শতাধিক। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, বৃহস্পতিবার সংক্রমিতের সংখ্যা ৮১২। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৮২৬ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৮ হাজার ৮৬৯ জনের। সংক্রমণ হার ১.৬৬%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৯। গতকালের পর এ দিনও উত্তর ২৪ পরগনার দৈনিক সংক্রমণ শতাধিক। আক্রান্ত হয়েছেন ১১৪ জন। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৫৬, ৪৬ ও ৪৫। উত্তরের দার্জিলিং জেলায় ফের মাথাচাড়া দিচ্ছে সংক্রমণ। কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়ি-৩ জেলায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৩, ৭৮ ও ৩৯। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪২ ও ৫৪ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১০ হাজার ৭২১ জন।      
      

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৩ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন যথাক্রমে ১ ও ১ জন। নদিয়ায় ৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮২৩ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১১%।

এ দিন রাজ্যে ৩ লক্ষের কাছাকাছি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৯৯ হাজার ৮০৫ জনকে। ২ লক্ষ ৩৯ হাজার ৮৯১ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৯ হাজার ৯১৪ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৮ লক্ষ ৬৬ হাজার ৪৭৮ জনের। 

.