দুমাস পর ৫ হাজারের নীচে নামল রাজ্যের দৈনিক সংক্রমণ, সামান্য বাড়ল মৃতের সংখ্যা

বিধিনিষেধ ও টিকাকরণের ফল প্রতিফলিত হচ্ছে রাজ্যের কোভিডচিত্রে (COVID-19)।

Updated By: Jun 11, 2021, 09:51 PM IST
দুমাস পর ৫ হাজারের নীচে নামল রাজ্যের দৈনিক সংক্রমণ, সামান্য বাড়ল মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের করোনা (COVID-19)  সংক্রমণ নেমে গেল ৫ হাজারের নীচে। তবে মৃতের সংখ্যায় সামান্য বেড়েছে। বৃহস্পতিবার   মৃতের সংখ্যা ছিল ৮৭। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী ৮৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টা নতুন করে কোভিড সংক্রামিত (West Bengal Covid Cases) হয়েছেন ৪ হাজার ৮৮৩ জন। 

বিধিনিষেধ ও টিকাকরণের ফল প্রতিফলিত হচ্ছে রাজ্যের কোভিডচিত্রে। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ৪,৮৮৩। চলতি করোনার ঢেউয়ে ৪ হাজারের গণ্ডি ছাড়িয়েছিল গত এপ্রিলে। আক্রান্তের হয়েছিলেন ৪ হাজার ৪৩ জন। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৪২২। ৬২ হাজার ৬১৪ জনের নমুনা যাচাই করা হয়েছে। সংক্রমণের হার ৭.৮০ শতাংশ। ৭৯২ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৩৫৫, ৩৫০ ও ৩২৬। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৫ হাজার ১৯২ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৮৯ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২০ ও ২০। ৪ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ২ এবং ৬। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৪ হাজার ৩২১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৮০%।  

আরও পড়ুন- সূর্যোদয়ে গেরুয়া সূর্যাস্তে সবুজ, টুইটারে এক মাসের নীরবতার পর 'সংকল্প' ভাঙলেন Mukul

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
  

.