রুখে দেবে হার্টের সমস্যা, কোমর্বিডিটির রোগীদের জন্য ওষুধ আনছে CSIR

পরীক্ষামূলক প্রয়োগে সায় দিয়েছে ড্রাগ কন্ট্রোলার।

Updated By: Jun 12, 2021, 08:23 PM IST
রুখে দেবে হার্টের সমস্যা, কোমর্বিডিটির রোগীদের জন্য ওষুধ আনছে CSIR

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে ত্রস্ত গোটা দেশ। তার উপর কারও যদি হৃদযন্ত্র, লিভার ও কিডনির সমস্যা থাকে কিংবা ডায়াবেটিস থাকে, তবে তো কথাই নেই। পরিজনদের চিন্তা আরও কয়েকগুন বেড়ে যাচ্ছে। আতঙ্কের এই অন্ধকারে আশার আলো দেখাল কাউন্সিল অফ সায়েন্টিফইক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (CSIR)।

তাদের ঘোষণা, শীঘ্রই কোমর্বিডিটির রোগীদের জন্য একটি ওষুধের পরীক্ষামূলক প্রয়োগ শুরু করেছে সংস্থা। যাতে সায় দিয়েছে ড্রাগ কন্ট্রোলার। জানা গিয়েছে, কাউন্সিল অফ সায়েন্টিফইক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (CSIR) যে ওষুধটির পরীক্ষামূলক প্রয়োগ শুরু করেছে, তার নাম হল কোলচিসিন। তবে এটি কোনও নতুন ওষুধ নয়। কোভিড সংক্রমণে হার্টের রোগীদের উপর এর পরীক্ষামূলক প্রয়োগ চলছে।

আরও পড়ুন: বেসরকারি হাসপাতালগুলিতে পড়ে বিপুল ভ্যাকসিন, গত মাসে দেওয়া হয়েছে মাত্র ২২ লাখ

আরও পড়ুন: Covishield এর দুটি ডোজের ব্যবধান বাড়ানো নিয়ে প্যানিক নয় : কেন্দ্র

CSIR-এর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি ল্যাব এবং হায়দ্রাবাদের লাইফ সায়েন্স প্রাইভেট লিমিটেডে এই পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে। CSIR-এর ডিরেক্টর জেনারেল এস সি মান্ডে জানান, করোনায় আক্রান্ত কোমর্বিডিটির রোগীদের জন্য কার্যকরী হতে পারে কোলাচিসিন।         

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.