অপরেশনের পর দিল্লির এইমস থেকে নিখোঁজ শিশুর কিডনি!

অপরেশনের পর দিল্লির এইমস থেকে জাস্ট 'হাওয়া হয়ে' গেল! এ দেশের স্বাস্থ্য পরিষেবার অন্যতম সেরা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এইমস)। শুধু ভারত নয়, প্রতিবেশী দেশগুলি থেকেও বহু মানুষ এইমস-এ আসেন চিকিৎসার জন্য। একই আশাতে উত্তর প্রদেশের বারেলি থেকে দিল্লি এসেছিলেন পবন কুমার। যদিও এইমস-এ এসে তাঁর অভিজ্ঞতাটা কিছুটা ভিন্ন হল।

Updated By: May 26, 2015, 05:02 PM IST
 অপরেশনের পর দিল্লির এইমস থেকে নিখোঁজ শিশুর কিডনি!

ওয়েব ডেস্ক: অপরেশনের পর দিল্লির এইমস থেকে জাস্ট 'হাওয়া হয়ে' গেল! এ দেশের স্বাস্থ্য পরিষেবার অন্যতম সেরা প্রতিষ্ঠান অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এইমস)। শুধু ভারত নয়, প্রতিবেশী দেশগুলি থেকেও বহু মানুষ এইমস-এ আসেন চিকিৎসার জন্য। একই আশাতে উত্তর প্রদেশের বারেলি থেকে দিল্লি এসেছিলেন পবন কুমার। যদিও এইমস-এ এসে তাঁর অভিজ্ঞতাটা কিছুটা ভিন্ন হল।

প্রবীণ কুমারের ৬ বছরের কন্যার বাঁ দিকের কিডনিতে সমস্যা ধরা পড়ে। চলতি বছরের ১৪ মার্চ এইমস-এ প্রবীণ কুমারের মেয়ের অপরেশন হয়। অপরেশনের পর মেয়েটির সাঙ্ঘাতিক যন্ত্রণা শুরু হয়। এইমস-এর ডাক্তাররা স্ক্যান করার পরামর্শ দেন। মেয়েটির স্ক্যান রিপোর্ট দেখে ঘাবড়ে যান সবাই। রিপোর্ট ওই শিশুটির একটি কিডনিরও দেখা মেলেনি!

প্রবীণ কুমার বলেছেন ''আমি রিপোর্টটি পেয়ে সংশ্লিষ্ট ডাক্তারকে এর কারণ জিজ্ঞাসা করি। তিনি আমার কথার কোনও উত্তর দিতে পারেননি। এইমস-কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। বাধ্য হয়ে পুলিসের শরণাপন্ন হই।''

গত ৮ মার্চ অপরেশনের আগে এইমস-এরই একটি টেস্টের রিপোর্ট অনুযায়ী ওই শিশুটির ডান দিকের কিডনিটি একেবারে সুস্থ অবস্থায় ছিল।

হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যেই এই বিষয়ে একটি হাই পাওয়ার কমিটি গঠন করেছে। ''শিশুটির বাবা অত্যন্ত গুরুতর অভিযোগ এনেছেন। এই বিষয়ে তদন্ত করার জন্য সিনিয়র প্রফেসরদের নিয়ে একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।'' জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক এইমস-এরই এক ডাক্তার।

গত ২০ মে এই কমিটি বৈঠকে বসেছিল। রিপোর্ট প্রকাশের আগে এই সপ্তাহে আরও একবার বৈঠকে বসতে চলেছে এই কমিটি।

 

 

 

 

.