Covid 19: কারা এখনও টিকা পাননি? এবার বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেবেন স্বাস্থ্যকর্মীরা

নাম নথিভুক্ত করে দ্রুত টিকাকরণের ব্যবস্থা।

Updated By: Nov 9, 2021, 10:50 PM IST
Covid 19: কারা এখনও টিকা পাননি? এবার বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেবেন স্বাস্থ্যকর্মীরা

নিজস্ব প্রতিবেদন: পুজোর পর ফের উর্ধ্বমুখী করোনা গ্রাফ। রাজ্যে বেশ কয়েকটি জায়গা চালু হয়েছে মাইক্রো কন্টেনমেন্ট জোন। কারা এখনও টিকা পাননি বা নেননি? এবার বাড়ি বাড়ি দিয়ে খোঁজ নেবেন স্বাস্থ্যকর্মীরা। নাম নথিভুক্ত করে দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হবে।

কোভিড বিধি মেনে এবছর দুর্গাপুজোর অনুমতি দিয়েছিল সরকার। কিন্তু পুজোর চারদিন যেভাবে রাস্তায় মানুষের ঢল নেমেছিল, তাতে প্রমাদ গুণেছিলেন বিশেষজ্ঞরা। সেই আশঙ্কাই কিন্তু শেষপর্যন্ত সত্যি হয়েছে। কলকাতা-সহ রাজ্যে সর্বত্র ফের বাড়ছে করোনা সংক্রমণ। মৃতের সংখ্যাও পৌঁছে দিয়েছে দুই অঙ্কের ঘরে। পরিস্থিতি এমনই যে, দুর্গাপুজোর পর কালীপুজোর মণ্ডপেও দর্শনার্থীদের প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করে কলকাতা হাইকোর্ট। বাদ যায়নি জগদ্ধাত্রী পুজো, এমনকী, কার্তিক পুজোও। হাইকোর্টের স্পষ্ট নির্দেশ, ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া থাকলেই অবাধে মণ্ডপে প্রবেশ করা যাবে না। বরং ভিড় নিয়ন্ত্রণে জরুরি সবরকম পদক্ষেপ করতে হবে পুজো উদ্যোক্তারা।

আরও পড়ুন: Sputnik V: টিকার ট্রায়ালে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকরাই পাননি সার্টিফিকেট, মামলা হাইকোর্টে

রাজ্যে সাড়ে সাত কোটির বেশি মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধার্য করেছে স্বাস্থ্য দফতর। আজ, মঙ্গলবার টিকা দেওয়া হয়েছে ৬ লক্ষ ৫৪ হাজার ৮৩০ জনকে। রাজ্যে এখনও পর্যন্ত ভ্যাকসিন পেয়েছেন ৮ কোটি ২৪ লক্ষ ৮৪ হাজার ২৭৪ জন। কিন্তু টিকার প্রথম ডোজ নেননি বা পাননি, এমন মানুষের সংখ্যাও  কম নয়। সেই তালিকায় কতজন? বাড়ি বাড়ি গিয়ে এবার চিহ্নিতকরণের কাজ করবেন স্বাস্থ্যকর্মীরা। যাঁদের প্রথম ডোজ হয়নি, তাঁদের নাম যেমন নথিভুক্ত করা হবে, তেমনি বাদ যাবেন না দ্বিতীয় ডোজের অপেক্ষায় থাকা মানুষও। সকলেই দ্রুত টিকাকরণের ব্যবস্থা করা হবে।   

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.