Coronavirus: কিছুটা বাড়ল দৈনিক আক্রান্ত, মৃত্যু সংখ্যা এখনও উদ্বেগের

বৃহস্পতিবারে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণের প্রকাশিত প্রতিবেদন অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৮৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Updated By: Jul 8, 2021, 11:00 AM IST
Coronavirus: কিছুটা বাড়ল দৈনিক আক্রান্ত, মৃত্যু সংখ্যা এখনও উদ্বেগের

নিজস্ব প্রতিবেদন: করোনার একটানা স্বস্তিতে কিছুটা ছেদ পড়ল। মৃত্যু কিছুটা কমলেও ফের বাড়ল সংক্রমণ। বৃহস্পতিবারে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণের প্রকাশিত প্রতিবেদন অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪৫ হাজার ৮৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১৭ জনের। 

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭ লক্ষ ৯ হাজার ৫৫৭ জন।  স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৫ হাজার ২৮ জন। বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৪৩ হাজার ৭৩৩ জন। মৃতের সংখ্যা ছিল ৯৩০।

ভারতে এখন মোট আক্রান্তর তুলনায় অ্যাক্টিভ আক্রান্তের হার ১.৫০ শতাংশ। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.১৮ শতাংশ। দেশে টানা ১৭ দিন ধরে পজিটিভিটি রেট রয়েছে ৩ শতাংশের কম। দেশজুড়ে প্রায় ৩৫ কোটি ৪৮ লক্ষ করোনা টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন, ১৮-র ঊর্ধ্বে গর্ভবতী মায়ের টিকাকরণ নিয়ে নয়া গাইডলাইন জাতীয় স্বাস্থ্য মিশনের

বুধবারের তুলনায় সামান্য বেড়েছে আক্রান্তের সংখ্যাও। কিছুটা বেড়েছে অ্যাক্টিভ সংখ্যাও। দেশে ৪২ লক্ষের বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে।