২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৪ হাজারের বেশি,Corona আক্রান্ত ৩ লাখ ৪৮ হাজার ৪২১

 দুদিন ধরে নিম্নমুখী ছিল করোনা আক্রান্তের গ্রাফ! তবে কমছে না মৃতের সংখ্যা। বরং বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৫ জনের। 

Updated By: May 12, 2021, 10:13 AM IST
২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৪ হাজারের বেশি,Corona আক্রান্ত ৩ লাখ ৪৮ হাজার ৪২১

নিজস্ব প্রতিবেদন: গতকালের থেকে আবারও বাড়ল করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাখ ২৯ হাজার ৯৪২ । ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৩ লাখ ৪৮ হাজার ৪২১।   দুদিন ধরে নিম্নমুখী ছিল করোনা (Corona) আক্রান্তের গ্রাফ! তবে কমছে না মৃতের সংখ্যা। বরং বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৫ জনের। 

 আক্রান্তের সংখ্যা ক্রমশ কমতে থাকায়,  আশার আলো জেগেছিল, কিন্তু আবারও বাড়ল আক্রান্তের সংখ্যা। তবে এমনটা হওয়ারই ছিল। কারণ, বহু ক্ষেত্রেই বা বিগত বছরেও দেখা গিয়েছে, যখনই করোনা আক্রান্তের সংখ্যা কমেছে তারপরই এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে। তবে বিভিন্ন রাজ্যে লকডাউন, কড়া স্বাস্থ্যবিধি পালন, নয়া গাইডলাইন জারি করার  ফলেও আক্রান্তের সংখ্যা ৪ লাখের নিচে নেমেছে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি ভ্যাকসিনও নিয়ে ফেলেছেন প্রায় ১৭ কোটিরও বেশি ভারতবাসী। 

আরও পড়ুন: এখন ভারতীয় Corona ভ্যারিয়েন্ট নিয়েই বেশি ভয়! খোঁজ মিলল ৪৪টি দেশ থেকে: WHO

আরও পড়ুন: শিশুদের উপর Covaxin ট্রায়ালে অনুমতি পেল Bharat Biotech

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৫  হাজার ৩৩৮ জন। নতুন করে সংক্রমণ ঘটায়, মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ২ কোটি ৩৩ লাখ  ৪০ হাজার ৯৩৮। করোনা মুক্ত হয়েছে ১ কোটি ৯৩ লাখ ৮২ হাজার ৬৪২। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লাখ ৫৪ হাজার ১৯৭-তে। এখনও পর্যন্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭ লাখ ০৪ হাজার ০৯৯ জন। 

আরও পড়ুন: সন্তানের Corona হলে কী করবেন? রইল গুরুত্বপূর্ণ পরামর্শের তালিকা

প্রসঙ্গত, এরই মাঝে মোট ভ্যাকসিন পেয়েছেন ১৭ কোটি ৫২ লাখ ৩৫ হাজার ৯৯১ জন।