Coronavirus: সংক্রমণে কিছুটা স্বস্তি, দেশে একদিনে করোনা আক্রান্ত নামল ৩৫ হাজারের নীচে

গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যান অনুযায়ী সাময়িক স্বস্তিতে দেশ। 

Updated By: Sep 10, 2021, 10:47 AM IST
Coronavirus: সংক্রমণে কিছুটা স্বস্তি, দেশে একদিনে করোনা আক্রান্ত নামল ৩৫ হাজারের নীচে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যান অনুযায়ী সাময়িক স্বস্তিতে দেশ। বৃহস্পতিবার একদিনে কোভিড আক্রান্ত হয়েছিল ৪৩ হাজার ২৬৩ জন। শুক্রবারে সেই সংখ্যা ৪০ হাজারের নীচে৷ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৯৭৩ জন।  দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে মোট ৩ কোটি ৩১ লক্ষ ৭৪ হাজার ৯৫৪। 

দেশে সুস্থতার হার বেড়েছে পাল্লা দিয়ে। একদিনে করোনা মুক্ত হয়েছে ৩৭ হাজার ৬৮১ জন। ভারতে মোট করোনামুক্তের সংখ্যা ৩ কোটি ২৩ লক্ষ ৪২ হাজার ২৯৯। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৬৪৬।  বৃহস্পতিবারের থেকে মৃত্যু কমেছে কিছুটা। গতকাল করোনায় প্রাণ হারিয়েছিলেন ৩৩৮ জন। আজ সেই সংখ্যা ২৬০। দেশে এখনও পর্যন্ত টিকাকরণ হয়েছে মোট ৭২ কোটি ৩৭ লক্ষ ৮৪ হাজার ৫৮৬।

আরও পড়ুন, Covid-19: করোনার দ্বিতীয় ঢেউ চলে যায়নি, উৎসবের আগে সতর্ক করল স্বাস্থ্যমন্ত্রক

অন্যদিকে, বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোভিডের নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ হাজার ৩৩০ জনের। সংক্রমিত ৭২৪। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রামিত হয়েছেন যথাক্রমে ১১৮ এবং ১১১। হুগলিতে আক্রান্ত ৪৬। ৫৪ জন সংক্রামিত দক্ষিণ ২৪ পরগনায়। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)