একদিনে রাজ্যে দৈনিক সংক্রমণ ৩ হাজারের নিচে, মৃত ৮৪

সংক্রমণ কিছুটা বাড়ল পূর্ব মেদিনীপুর, জলপাইগুড়ি ও দার্জিলিং-এ।

Updated By: Jun 13, 2021, 10:51 PM IST
 একদিনে  রাজ্যে দৈনিক সংক্রমণ ৩ হাজারের নিচে, মৃত ৮৪

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় পূর্ব মেদিনীপুর বাদে রাজ্যে সংক্রমণ কমল আরও খানিকটা। একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ৮৪ জন। যা আগের দিনে তুলনায় কিছুটা বেশি।

পরিস্থিতিটা ঠিক কী রকম? স্বাস্থ্য দফতরের রিপোর্ট, গত ২৪ ঘণ্টা রাজ্যে যখন নতুন করে সংক্রমণের কবলে পড়েছেন ৩,৯৮৪ জন, তখন উত্তর ২৪ পরগনায় সংখ্যাটা ৫৯৭। দৈনিক সংক্রমণে নিরিখে শীর্ষে এই জেলা। দ্বিতীয় স্থানে কলকাতা। আগের দিনের তুলনায় শহরে গ্রাফও কিছুটা উর্ধ্বমুখী। তৃতীয় স্থানে উঠে এসেছে পূ্র্ব মেদিনীপুর।  এই জেলায় আক্রান্ত  ৪১৬ জন।  চতুর্থ স্থানে হাওড়া, আক্রান্তের সংখ্যা  ২৮৭। আর উত্তরবঙ্গ? দার্জিলিং আর জলপাইগুড়িতে বাদ দিলে অন্য জেলাগুলি সংক্রমণ কমছে।   

আরও পড়ুন: অতিরিক্ত ভিড় হচ্ছে স্টাফ স্পেশালে, লোকাল ট্রেন চালাতে চেয়ে রাজ্যকে চিঠি রেলের

এদিকে সংক্রমণ কমলেও, করোনায় মৃত্যু অব্যাহত। গত ২৪  ঘণ্টা রাজ্যে মারা গিয়েছেন ৮৪ জন। উত্তর ২৪ পরগনায় ২০ জন, কলকাতায় ১৫ জন এবং দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়ায় ৯ জন। উল্লেখ্য, করোনা সতর্কতায় আপাতত ১৫ জুন পর্যন্ত বিধিনিষেধের বহাল থাকবে। এই বিধিনিষেধে সুফল কিন্তু ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। মে মাসের শুরুর দিকে যে পরিস্থিতি ছিল, তার তুলনায় এখন অবস্থা অনেকটা ভালো। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.