কেন্দ্রের বেঁধে দেওয়া দামে ১৫ জুন থেকে দিল্লিতে Sputnik V

এ দেশে প্রথম স্পুটনিক ভি দেওয়া শুরু হয় ১৭ মে হায়দরাবাদে।

Updated By: Jun 13, 2021, 08:51 PM IST
কেন্দ্রের বেঁধে দেওয়া দামে ১৫ জুন থেকে দিল্লিতে Sputnik V

নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে টিকাপ্রাপ্তির পথ সহজ হচ্ছে ভারতে। কোভিশিল্ড, কোভ্যাক্সিনের পরে এবার 'স্পুটনিক ভি'ও মিলতে চলেছে দেশে।

হায়দরাবাদ, বিশাখাপত্তনের পরে এবার দিল্লিতে। এবার দিল্লিতেও পাওয়া হবে রাশিয়ার স্পুটনিক ভি কোভিড টিকা (Russian Covid-19 vaccine Sputnik V)।

আরও পড়ুন: Corona Update: ৭২ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, মৃত ৩ হাজারের বেশি, বাড়ল সুস্থতার হার

দিল্লির Apollo spokesperson জানিয়েছে, ১৫ জুন (আগামী মঙ্গলবার) থেকে দক্ষিণ দিল্লির ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালে (Indraprastha Apollo Hospital) এই টিকা পাওয়া যাবে। স্পুটনিকের প্রস্তুতকারক সংস্থার তরফেও রবিবার বিকেলে টুইট করে এই খবর জানানো হয়েছে বলে জানা গিয়েছে।

কয়েকদিন আগেই বেসরকারি হাসপাতালে কোভিড টিকার সর্বোচ্চ দাম বেঁধে দিয়েছিল কেন্দ্র। স্পুটনিক ভি-র দামও বেঁধে দেওয়া হয়। এই টিকার দাম ধার্য হয়েছে ১১৪৫ টাকা। এই দামেই হাসপাতালের খরচ ও আনুষঙ্গিক কর ধরে নেওয়া হয়েছে। সরকারি হাসপাতালে অবশ্য টিকা নিখরচাতেই মিলবে।

ডক্টর রেড্ডিজ ল্যাবরেটরিজ (Dr. Reddy’s Laboratories) ও অ্যাপোলো হাসপাতালের (Apollo Hospitals) যৌথ উদ্যোগে ভারতে স্পুটনিক ভি টিকা দেওয়া হচ্ছে। এ দেশে প্রথম স্পুটনিক ভি দেওয়া শুরু হয় ১৭ মে হায়দরাবাদে। পরের দিন ১৮ মে বিশাখাপত্তনমে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: বাদুড়ের দেহে মিলল SARS-CoV-2-র নমুনা, দাবি চিনা গবেষকদের

.