New Delta AY.4.2 variant: শঙ্কা বাড়িয়ে নয়া ডেল্টা প্রজাতিতে ইন্দোরে আক্রান্ত ৭

মোট যত নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছিল, তার ১ শতাংশের মধ্যে  New Delta AY.4.2 variant পাওয়া গিয়েছে।

Updated By: Oct 24, 2021, 06:31 PM IST
New Delta AY.4.2 variant: শঙ্কা বাড়িয়ে নয়া ডেল্টা প্রজাতিতে ইন্দোরে আক্রান্ত ৭
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : ডেল্টার নয়া প্রজাতি AY.4.2 নিয়ে আতঙ্কের মধ্যেই ইন্দোরে ৭ জনের আক্রান্ত হওয়ার খবর মিলল। আক্রান্তদের মধ্যে ২ জন আর্মি অফিসার রয়েছেন। NCDC রিপোর্টে এমনটাই উল্লেখ করা হয়েছে। আক্রান্ত ২ আর্মি অফিসার মহো ক্যান্টনমেন্টে কর্মরত।

রিপোর্টে বলা হয়েছে যে, অগাস্ট মাসে ইন্দোরে করোনার সংক্রমণ ৬৪ শতাংশ বেড়ে যায়। সেপ্টেম্বরেও সেই হার বজায় থাকে। ডেল্টার এই নয়া প্রজাতি  AY.4.2-ই সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পিছনে অন্যতম কারণ। রিপোর্টে আরও বলা হয়েছে যে, সেপ্টেম্বর মাসেই এই নমুনাগুলি সংগ্রহ করা হয়েছিল। Genome Sequencing পদ্ধতিতে সংগৃহীত নমুনাগুলির পরীক্ষা হয়।

নয়া ডেল্টা প্রজাতি নিয়ে আশঙ্কার মধ্যেই এই খবর যে উদ্বেগ আরও বাড়াবে, তা বলাই বাহুল্য। তবে রিপোর্টে এটাও বলা হয়েছে যে, মহারাষ্ট্রে মোট যত নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছিল, তার ১ শতাংশের মধ্যে  New Delta AY.4.2 variant পাওয়া গিয়েছে। আরও পড়ুন, New Delta variant AY.4.2: নতুন ডেল্টা প্রজাতি ছড়াচ্ছে ইউরোপ-এশিয়ায়, ভাইরাস ঝড়ে বিপর্যস্ত ব্রিটেন

এখন ২৩ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে মহোর আর্মি ওয়্যার কলেজের প্রায় ৩০ জন ট্রেইনি ও অফিসার করোনা পজিটিভ হন। এনারা প্রত্যেকেই উপসর্গহীন (Asymptomatic) ছিলেন। পাশাপাশি, এদের সবারই কোভিড ভ্যাকসিন (Covid Vaccine)-এর ২টো ডোজ হয়ে গিয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)