এ দেশে সোয়াইন ফ্লু প্রাণ কাড়ল আরও ৪৭ জনের

সোয়াইন ফ্লুয়ে প্রাণ গেল আরও ৪৭ জনের। এই নিয়ে সারা দেশে সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৬৭৪জন। H1N1 ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৯,০০০ অতিক্রম করল।

Updated By: Mar 14, 2015, 09:53 PM IST
 এ দেশে সোয়াইন ফ্লু প্রাণ কাড়ল আরও ৪৭ জনের

ওয়েব ডেস্ক: সোয়াইন ফ্লুয়ে প্রাণ গেল আরও ৪৭ জনের। এই নিয়ে সারা দেশে সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১,৬৭৪জন। H1N1 ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৯,০০০ অতিক্রম করল।

কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের তরফ থেকে আজ একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে ১৩ মার্চ পর্যন্ত সারা দেশে সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত হয়ে মারা গেছেন ১,৬৭৪ জন। H1N1 ভাইরাস বাসা বেঁধেছে ২৯,১০৩ জনের মধ্যে।

গত কালই স্বাস্থ্যমন্ত্রকের ডেটা অনুযায়ী মৃতের সংখ্যা ১,৬২৭ ছিল, আক্রান্তের সংখ্যা ২৮,৪৪১।

গত মাসে মিজোরামে সোয়াইন ফ্লুয়ে আক্রান্ত সন্দেহে ৬ ব্যক্তির রক্তের স্যাম্পেল কলকাতার ন্যাশনল ইন্সটিটিউট অফ কলেরা এন্ড এন্টেরিক ডিজিসে পাঠানো হয়।

সারা দেশে এখনও পর্যন্ত এই রোগের গুজরাতে সব থেকে বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। সে রাজ্যে মৃতের সংখ্যা ৩৭৫, আক্রান্ত ৬,০৩২।

রাজস্থানের অবস্থাও ভয়াবহ। মারা গেছেন ৩৭২ জন, আক্রান্ত ৬,১৫৪ জন।

দিল্লিতে প্রাণ হারিয়েছে ১১ জন, আক্রান্তের সংখ্যা ৩,৯১৪।  

সাম্প্রতিক ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজির একটি গবেষণায় দাবি করা হয়েছে ভারতে সোয়াইন ফ্লু ভাইরাসের মিউটেশন হওয়ার ফলে, এর প্রভাব আরও মারাত্মক হয়ে পড়েছে। এই মিউটেশনের ফলে বদলেছে সংক্রমণের ধরণ, যার ফলে সমস্যা সৃষ্টি হয়েছে চিকিৎসায়।

 

.