কলকাতায় শুরু হচ্ছে Zycov D Covid vaccine-র ট্রায়াল রান, প্রয়োগ ১২-১৮ বছরের ওপর

Zycov D vaccine-র ট্রায়াল রান অন্যান্য কোভিড ভ্যাকসিনের ট্রায়াল রানের থেকে  অন্যতম।

Updated By: Jun 15, 2021, 05:27 PM IST
কলকাতায় শুরু হচ্ছে Zycov D Covid vaccine-র ট্রায়াল রান, প্রয়োগ ১২-১৮ বছরের ওপর

নিজস্ব প্রতিবেদন: Zycov D vaccine-র ট্রায়াল শুরু হচ্ছে কলকাতায়। Cadilla-র তৈরি Covid ভ্যাকসিন Zycov D। ১২ থেকে ১৮ বছরের কিশোর কিশোরীদের মধ্যে ট্রায়াল রান চালানো হবে। এই প্রথম এই ভ্যাকসিনের ট্রায়াল রান শুরু হচ্ছে কলকাতায়। পাশাপাশি দেশের বিভিন্ন শহরেও এই ভ্যাকসিনের ট্রায়াল শুরু হবে বলে জানা গিয়েছে। 

মোট ১৫০০ জন অংশগহ্রণ করছে এই ট্রায়াল রানে। যার মধ্যে কলকাতায় ১০০ জনের শরীরে প্রয়োগ করা হবে এই ভ্যাকসিন। ইন্সটিটিউট অফ চাইল্ড হেলথে এই ট্রায়াল রান চলবে।

আরও পড়ুন:  নতুন Vaccine তৈরির দায়িত্ব নিতে চলেছে সেরাম, Corona দমনে কার্যকর ৯০ %

Zycov D vaccine-র একটা ধাপের ট্রায়াল ইতিমধ্যে হয়ে গিয়েছে। এই ধাপে ১৮  ঊর্ধ্বরা অংশগ্রহণ করেছিলেন। জানুয়ারিতে শুরু হয় সেই ট্রায়াল।  Zycov D vaccine-র ট্রায়াল রান অন্যান্য কোভিড ভ্যাকসিনের ট্রায়াল রানের থেকে  অন্যতম। কারণ প্রায় ২৮ হাজারের উপর  এই ভ্যাকসিন প্রয়োগ করে দেখা হবে। 

আরও পড়ুন:  সংক্রমণ কমতেই নতুন স্ট্রেন 'Delta Plus'-র খোঁজ, কতটা ক্ষতিকারক, কী বলছেন বিশেষজ্ঞরা?
 

ইন্সটিটিউট অফ চাইল্ড হেলথের তরফে জানা গিয়েছে, তাদের কাছে আগামী ১৭ তারিখ ভ্যাকসিন এসে পৌঁছবে। আশা করা হচ্ছে, ভ্যাকসিন পৌঁছলেই শুরু করা যাবে ট্রায়াল রান। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.