লকডাউন অগ্রাহ্য করে মদ কেনার ভিড়! মুখ্যমন্ত্রীর পাড়ায় ভাঙল ১৪৪ ধারা

সোস্যাল ডিসট্যান্সিং মেনে ইট দিয়ে রাস্তার ওপর খোপ কাটা হয়েছিল। ভোর থেকে সেই খোপে বাজারের ব্যাগ দিয়ে লাইন রাখা হয়েছিল।

Updated By: May 4, 2020, 12:13 PM IST
লকডাউন অগ্রাহ্য করে মদ কেনার ভিড়! মুখ্যমন্ত্রীর পাড়ায় ভাঙল ১৪৪ ধারা

নিজস্ব প্রতিবেদন : সোমবার থেকে খুলবে মদের দোকান! ঘোষণা হতেই দোকানে দোকানে উপছে পড়ল সুরাপ্রেমীদের ভিড়। কোথাও ভিড় সামলাতে 'হিমশিম খেল পুলিস। কোথাও আবার মদের জন্য ইট পেতে দোকানের সামনে লাইন দিতে দেখা গেল সুরাপ্রেমীদের। 

ঘড়ির কাঁটায় তখন সকাল ৯টা। দোকান খুলবে কিনা ঠিক নেই! অথচ কালীঘাট ফায়ার ব্রিগেডের পাশে রিজেন্ট ওয়াইন শপ থেকে কালীঘাট ব্রিজ পর্যন্ত তখনই প্রায় এক হাজার মানুষের লাইন! সমাজের বিভিন্ন স্তরের মানুষকেই দেখা যায় লাইন দিতে। 

মুখ্যমন্ত্রীর পাড়া হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মুখ পর্যন্ত চলে গিয়েছিল সেই লাইন। এদিকে সারা বছরই এই এলাকায় ১৪৪ ধারা জারি থাকে। কিন্তু আজ সকালে সুরাপ্রেমীদের জন্য লাইনে তা লংঘিত হয়। অন্যদিকে লকডাউনের বিধি ভেঙে ক্রমশ বাড়তে থাকে লাইন। শেষমেশ আসরে নামে কালীঘাট থানার পুলিস। জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস।

অন্যদিকে গল্ফগ্রিনে ধরা পড়ে অন্য ছবি। সে ছবি আরও মজার। সোস্যাল ডিসট্যান্সিং মেনে ইট দিয়ে রাস্তার ওপর খোপ কাটা হয়েছিল। ভোর থেকে সেই খোপে বাজারের ব্যাগ দিয়ে লাইন রাখা হয়েছিল। আশা ছিল, দোকান খুলবে! দোকানের মালিক এসেছিলেন। কর্মচারীরাও এসেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে পুলিস নিরাপত্তা দিতে অস্বীকার করে। ফলে হতাশ হয়ে ফিরে যেতে বাধ্য হন সুরাপ্রেমীরা।

আরও পড়ুন, সোমবার থেকে খুলছে মদের দোকান, ৩০ শতাংশ দাম বাড়াল রাজ্যে সরকার