Kolkata Doctor Rape and Murder Case: কর্তব্যে গাফিলতি! আরজি করে ভাঙচুরের ঘটনায় সাসপেন্ড ২ ACP ও ১ ইন্সপেক্টর...

আরজি কর কাণ্ডের প্রতিবাদে সেদিন 'রাত দখল' কর্মসূচি পালিত হয়েছিল কলকাতায়। মধ্যরাতে যখন শহরের রাস্তায় নেমেছিলেন মহিলারা, তখন আরজি করে ঢুকে রীতিমতো তাণ্ডব চালায় দুষ্কৃতী। কোথাও বেড, কোথাও আইসিইউ, কোথাও ফ্রিজ তো কোথাও এমআরআই মেশিন ভেঙে গুঁড়িয়ে হয়। কবে? ১৪ অগাস্ট।

Updated By: Aug 20, 2024, 09:22 PM IST
Kolkata Doctor Rape and Murder Case: কর্তব্যে গাফিলতি! আরজি করে ভাঙচুরের ঘটনায় সাসপেন্ড ২ ACP ও ১ ইন্সপেক্টর...

পিয়ালী মিত্র: মধ্যরাতে আরজি করে দুষ্কৃতী তাণ্ডব, ভাঙচুর। কর্তব্যের গাফিলতিতে অভিযোগে সাসপেন্ড ২ ACP ও ১ ইন্সপেক্টর! তাঁদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করল লালবাজার। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  R G Kar Incident: বাইক থেকে বারাক, সিভিক ভলান্টিয়ার সঞ্জয়কে যাবতীয় সুযোগ পাইয়ে দেন ASI অনুপ!

আরজি কর কাণ্ডের প্রতিবাদে সেদিন 'রাত দখল' কর্মসূচি পালিত হয়েছিল কলকাতায়। মধ্যরাতে যখন শহরের রাস্তায় নেমেছিলেন মহিলারা, তখন আরজি করে ঢুকে রীতিমতো তাণ্ডব চালায় দুষ্কৃতী। কোথাও বেড, কোথাও আইসিইউ, কোথাও ফ্রিজ তো কোথাও এমআরআই মেশিন ভেঙে গুঁড়িয়ে হয়। কবে? ১৪ অগাস্ট। যে ৩ পুলিস আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে, তাঁরা ঘটনার দিন আরজি করের নিরাপত্তার দায়িত্বে ছিলেন বলে জানা গিয়েছে।

এর আগে, আরজি করে ভাঙচুরের ঘটনার ভিডিয়ো দেখিয়েছিলেন কলকাতা পুলিস কমিশনার  বিনীত গোয়েল। সাংবাদিক সম্মেলনে তিনি বলেছিলেন, 'সেদিন রাত্রিবেলায় রাত দখলের কর্মসূচি ডাকার পরে বহু জায়গায় অনেক মানুষের জমায়েত হয়েছিল। আমরা আইনশৃঙ্খলা রক্ষা ও মহিলাদের নিরাপত্তার জন্য় ব্য়বস্থা নিয়েছিলাম। সারা রাত শহরের সর্বত্রই বাহিনী মোতায়েন করা হয়েছিল, ডিভিশনাল ডিসি নিজে ছিলেন। সকলকেই চড়ান্ত সতর্কভাবে পরিস্থিতি মোকাবিলা করতে বলা হয়েছিল'।

পুলিস কমিশনারের আরও বক্তব্য ছিল  'স্বতঃস্ফূতভাবে লোক এসেছিল। নির্দিষ্ট কোনও নেতা ছিল না। ফলে কত লোক আসবে, সেটা বোঝা সম্ভব ছিল না।  আমরা ফেসবুকে পেজে ছবি পোস্ট করেছি, ভিডিয়ো-ও পোস্ট করেছি। যেকোনও লোক আমাদের তথ্য দিতে পারে। গ্রেফতারির ক্ষেত্রে রাজনীতিং রং দেখা হবে। আপনি যদি জানেন যে, এই লোকটি উপস্থিত ছিল, সে যেকোনও রাজনৈতিক দলের হতে পারে, আমরা ব্য়বস্থা নেব'।

আরও পড়ুন:  Newtown Incident: খাস কলকাতায় এবার নার্সের 'শ্লীলতাহানি'! গ্রেফতার অভিযুক্ত...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.