এনআরএস কাণ্ডে ফের অশান্তির আঁচ, ক্ষোভ প্রশমনে গ্রেফতার আরও ২ অভিযুক্ত

জানা গিয়েছে, ঘটনার পরই গা ঢাকা দিয়েছিলেন ট্যাংড়ার বাসিন্দা তাবীর ও নিজামুদ্দিন। আজ সোমবার সকালে গ্রেফতার করা হয়েছে তাঁদের। 

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: Jul 29, 2019, 03:06 PM IST
এনআরএস কাণ্ডে ফের অশান্তির আঁচ, ক্ষোভ প্রশমনে গ্রেফতার আরও ২ অভিযুক্ত

নিজস্ব প্রতিবেদন: চিকিৎসক নিগ্রহ কাণ্ডে ফের ক্ষোভ সৃষ্টি হয়েছিল আন্দোলনকারীদের অন্দরে, আর সেই ক্ষোভ প্রশমন করতে নতুন করে আরও দু-জনকে গ্রেফতার করল পুলিস। এনআরএস কাণ্ডে অশান্তির আঁচ বুঝেই নড়েচড়ে বসেছে স্বাস্থ্যভবন। চাপের মুখে পড়ে জুনিয়র নিগ্রহে শেখ তাবির ও নিজামুদ্দিন নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। আটক করা হয়েছে আরও ১ অভিযুক্তকে। ৩০৭ ধারায় (খুনের চেষ্টা) মামলা রুজু করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। জানা গিয়েছে, ঘটনার পরই গা ঢাকা দিয়েছিলেন ট্যাংড়ার বাসিন্দা শেখ তাবির ও নিজামুদ্দিন। আজ, সোমবার সকালে গ্রেফতার করা হয়েছে তাঁদের। ধৃতদের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে শিয়ালদহ আদালত।

আরও পড়ুন: জরায়ুতে নয়, সন্তান বড় হচ্ছিল মায়ের পাকস্থলী, লিভারের ফাঁকে, কলকাতায় ‘ওয়ান্ডার বেবি’!

অন্যদিকে আন্দোলনকারীদের অভিযোগ, মাস ঘুরলেও প্রতিশ্রুতি মতো কোনও ফলই পাননি তাঁরা। এমনকী চিকিৎসক নিগ্রহে ৫ অভিযুক্তকে গ্রেফতার করা হলেও জামিন পেয়ে গিয়েছেন তাঁরা। সবমিলিয়ে ফের অশান্তির আবহ তৈরি হয়েছিল চিকিৎসক মহলে। বিচারের দাবিতে জমায়েত এবং লালবাজার অবধি মিছিল করার কথা জানায় জুনিয়র চিকিৎসক এবং সিনিয়র চিকিৎসকদের একাংশ। দফায় দফায় চিঠি, ভবানীভবনে বৈঠকের পরও মিছিল করে লালবাজারে যাওয়ার অনুমতি মেলেনি তাঁদের। যদিও মঙ্গলবার লালবাজার অভিযান হবে বলেই প্রচার শুরু করেছিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের একাংশ। আর সেই ক্ষোভের আঁচ পেয়েই তৎপর হয় স্বাস্থ্যভবন। 

উল্লেখ্য, অভিযুক্তদের গ্রেফতারের পাশাপাশি স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্য আজ সকালে এনআরএস হাসপাতালের আসেন। জরুরি বিভাগ-সহ ও হাসপাতালের অন্যান্য অংশের নিরাপত্তা খতিয়ে দেখেন তিনি। প্রতিশ্রুতি মতো নিরাপত্তা বাড়ানো হবে বলেই আশ্বাস দিয়েছেন তিনি। 

 

.