21 July TMC Shahid Diwas: অগ্নিপথ মানে কী, পরে এরা আপনাদের ক্যাডার হয়ে কাজ করবে!, একুশের মঞ্চে তোপ মমতার

সরকার ভাঙার ষড়যন্ত্রের অভিযোগ তুললেন মমতা। পাশাপাশি বিজেপিকে হুঁশিয়ারি, বাংলার দিকে হাত বাড়ালে সাবধান। এখানকার রয়্যাল বেঙ্গল টাইগার অনেক বড়

Updated By: Jul 21, 2022, 03:36 PM IST
21 July TMC Shahid Diwas:  অগ্নিপথ মানে কী, পরে এরা আপনাদের ক্যাডার হয়ে কাজ করবে!, একুশের মঞ্চে তোপ মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোদী সরকারের আমলে এয়ার ইন্ডিয়া, কোল ইন্ডিয়া-র মতো অধিকাংশ বড় চাকরির জায়গা ধসে গিয়েছে। লক্ষ লক্ষ মানুষ বেকার। তারা ছাঁটাই হয়ে গিয়েছে। এরকম এক পরিস্থিতিতে এখন কেন্দ্রের কাছে বিকল্প কী? অগ্নিপথ?

কেন্দ্রের চুক্তির ভিত্তিতে সেনা নিয়োগ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি বলি কী ওপথে যেও না। সেনা বিকল্প হয় না। আর্মি, আর্মিই। হয় আর্মিতে লোক নাও নয়তো আর্মিকে বঞ্চনা করো না। আর্মিকে বঞ্চনা করে অগ্নিপথ? অগ্নিপথ মানে কী? কিছু সশস্ত্র কিছু লোক তৈরি করা? পরে এরা আপনাদের ক্যাডার হয়ে কাজ করবে? এসব চলতে পারে না।  

বিজেপির বিরুদ্ধে সরকার ভাঙার অভিযোগ আনলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ধর্মতলায় একুশে জুলাইয়ের সভায় তৃণমূল নেত্রী বলেন, টাকার তো ছড়াছড়ি। বলছে, মুম্বইয়ের পর ছত্তিসগঢ় ভাঙব, এরপর বাংলাও ভাঙব। আমি বলি বাংলার দিকে হাত বাড়িও না। এখান যে রয়্যাল বেঙ্গল টাইগার রয়েছে তা অনেক বড়। ২০২১ সালে আমরা যে জনাদেশ পেয়েছি তার জন্যে মানুষকে আমরা ধন্যবাদ দেব। আমাদের সবচেয়ে বড় সম্পদ তৃণমূলের কর্মীরা। তৃণমূল কর্মীরা যতদিন রয়েছে কেউ কিছু করতে পারবে না। বাংলার মানুষ মাথা নত করতে জানে না। মানুষের কাছেই একমাত্র মাথা নত করে তৃণমূল কংগ্রেস।

মমতা বলেন, একশো দিনের টাকা বন্ধ করে দিয়েছে। গ্রামীণ রাস্তার টাকা বন্ধ করে দিয়েছে। এমন কী হয়েছে যে আপনারা বাংলার বিরুদ্ধে অর্থনৈতিক ব্লকেড শুরু করেছেন? রাজনীতিতে কেউ হারে কেউ জেতে। তার মানে আমি আপনাকে খাবার দেব না? গরিব মানুষ যদি টাকা না পায় তাহলে জেনে রাখ বিজেপি-সবাই তোমাকে ভয় পেতে পারে কিন্তু তৃণমূল পায় না। আমরা ট্রেনে, লরিতে দিল্লি গিয়ে আপনাকে ঘেরাও করব। একশো দিনের টাকা দাও। এটা আমাদের পাওনা টাকা। গরিব মানুষ কাজ করবে। তাদের টাকা কেন তুমি বন্ধ করবে?

জিএসটি নিয়ে মমতা আরও বলেন, রোগীতেও জিএসটি চাপিয়েছে কেন্দ্র। বেড ভাড়াতেও জিএসটি। মরে গেলে কত জিএসটি? আর মৃতদেহের খাট কিনতে গেলে কত জিএসটি আমি জানতে চাই। আজ টাকার দাম কত? ভুটানের সঙ্গে ব্যবসা বন্ধ হওয়ার মুখে। গ্যাসের দাম কত? ডিজেলের দাম কত? 

কেন্দ্রীয় কর সম্পর্কে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কলকাতা থেকে সবচেয়ে বেশি ট্যাক্স তুলে নিয়ে যায় ওরা। চা, কয়লার ট্যাক্স তুলে নিয়ে যায়। রাজ্যের সেসের উপরে ট্যাক্স বসিয়েছে। সব পাবলিক সেক্টর বন্ধ। লাখ লাখ চাকরি ছাঁটাই হচ্ছে। এখন কী হচ্ছে? অগ্নিপথ। আমি বলি সেনার কোনও বিকল্প নেই। সেনাকে বঞ্চনা করো না। অগ্নিপথ মানে কি পরে যারা আপনাদের ক্যাডার হয়ে কাজ করবে? এসব চলতে পারে না। 
 
আরও পড়ুন-21 July TMC Shahid Diwas: এক থালা মুড়ি, তাতেও জিএসটি! খাব কী, কেন্দ্রকে তীব্র নিশানা মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.