বাবরির বাইশ বছর: রাস্তায় বামেরা-সভায় তৃণমূল

বাবরি কাণ্ডের পর কেটে গেছে বাইশ বছর। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজ পথে নামছে  সতেরোটি বামপন্থী দল। বেলা দুটোয় মহাজাতি সদন থেকে শুরু হয়ে মিছিল শেষ হবে রবীন্দ্রসদনে।  মিছিলে উপস্থিত থাকবেন বামফ্রন্টের প্রথম সারির নেতারা। কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলাতেও সতেরোটি বামপন্থী দলের উদ্যোগে মিছিলের ডাক দেওয়া হয়েছে। প্রতিবছরই এই দিনে বামফ্রন্টের তরফে মিছিলের আয়োজন করা হয়। এবার কেন্দ্রে ক্ষমতায় বিজেপি। অন্যদিকে এরাজ্যেও বিজেপির উত্থান ক্রমবর্ধমান। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আজকের মিছিল একটা অন্য বার্তা দেবে বলে মনে করছেন বাম নেতারা।

Updated By: Dec 6, 2014, 01:03 PM IST
বাবরির বাইশ বছর: রাস্তায় বামেরা-সভায় তৃণমূল

কলকাতা: বাবরি কাণ্ডের পর কেটে গেছে বাইশ বছর। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আজ পথে নামছে  সতেরোটি বামপন্থী দল। বেলা দুটোয় মহাজাতি সদন থেকে শুরু হয়ে মিছিল শেষ হবে রবীন্দ্রসদনে।  মিছিলে উপস্থিত থাকবেন বামফ্রন্টের প্রথম সারির নেতারা। কলকাতার পাশাপাশি রাজ্যের অন্যান্য জেলাতেও সতেরোটি বামপন্থী দলের উদ্যোগে মিছিলের ডাক দেওয়া হয়েছে। প্রতিবছরই এই দিনে বামফ্রন্টের তরফে মিছিলের আয়োজন করা হয়। এবার কেন্দ্রে ক্ষমতায় বিজেপি। অন্যদিকে এরাজ্যেও বিজেপির উত্থান ক্রমবর্ধমান। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আজকের মিছিল একটা অন্য বার্তা দেবে বলে মনে করছেন বাম নেতারা।

বাবরি কাণ্ডের বর্ষপূর্তি উপলক্ষ্যে আজ দুপুরে মেয়ো রোডে সভা করবে তৃণমূল। উদ্দেশ্য, সম্প্রীতির বার্তা দেওয়া। দলের সংখ্যালঘু সেলের পক্ষ থেকে আয়োজিত এই সভায় বিজেপিকে কড়া বার্তা দেওয়া হবে। হাজির থাকবেন তৃণমূলের প্রথম সারির নেতারা। বিজেপিকে রুখতে অলআউট আক্রমণে নামার কথা আগেই ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। এই পরিস্থিতিতে দলের স্ট্র্যাটেজি, বাবরিকাণ্ডকে হাতিয়ার করে সাম্প্রদায়িকতা ইস্যুতে বিজেপিকে চাপে ফেলা।    

 

.