Kolkata Metro: মেগা হিট নীল সুড়ঙ্গের মেট্রো!মাত্র ২ মাসে গঙ্গার নীচে ২৪ লক্ষ যাতায়াত...

Kolkata Metro: ১৫ মার্চ থেকে ১৫ মে পর্যন্ত সময়কালে, মেট্রো রেলে প্রায় ২৪ লক্ষ যাত্রী যাত্রা করেছে এবং টাকা আয় করেছে ৩ কোটি ৪০ লক্ষ টাকা। 

Updated By: May 17, 2024, 06:39 PM IST
Kolkata Metro: মেগা হিট নীল সুড়ঙ্গের মেট্রো!মাত্র ২ মাসে গঙ্গার নীচে ২৪ লক্ষ যাতায়াত...

অয়ন ঘোষাল: হাওড়া ময়দান থেকে গ্রীন লাইন ২ এর মেট্রো এসপ্ল্যানেড পর্যন্ত প্রসারিত এবং কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় অরেঞ্জ লাইনের মেট্রো প্রসারিত,যা ১৫ মার্চ থেকে শুরু হয়েছে৷
১৫ মার্চ থেকে ১৫ মে পর্যন্ত সময়কালে, মেট্রো রেলে প্রায় ২৪ লক্ষ যাত্রী যাত্রা করেছে এবং টাকা আয় করেছে ৩ কোটি ৪০ লক্ষ টাকা। গ্রীন লাইন মেট্রো, সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহের মধ্যে প্রায় ২১ লক্ষ যাত্রী বহন করেছে এবং মেট্রো রেলওয়ে উল্লিখিত সময়ের মধ্যে প্রায় ৩ কোটি টাকা আয় করেছে। গ্রীন লাইন ২-এ হাওড়া মেট্রো স্টেশনটি গত ২ মাসে সবচেয়ে ব্যস্ত স্টেশন। এই স্টেশনটি প্রায় ১২ লক্ষ যাত্রী সংখ্যা রেকর্ড করেছে যা এই করিডোরের সমস্ত স্টেশনগুলির মধ্যে সর্বোচ্চ যাত্রী সংখ্যা।

আরও পড়ুন: Abhijit Ganguly | TMC: 'মমতা, তোমার দাম কত'? কুৎসিত মন্তব্যে এবার কমিশনের শোকজের মুখে বিজেপির অভিজিৎ!
ব্লু লাইন, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে ৩ কোটি যাত্রী বহন করেছে এবং মেট্রো রেল আয় করেছে প্রায় ৪৬ কোটি টাকা। অরেঞ্জ লাইনে গত দুই মাসে ৫৫ হাজারেরও বেশি যাত্রী ভ্রমণ করেছেন এবং মেট্রো প্রায় ১২ লক্ষ টাকা আয় করেছে।
যাত্রীরাও সমন্বিত টিকিট সহ এসপ্ল্যানেড এবং কবি সুভাষ মেট্রো স্টেশনগুলিতে করিডোর পরিবর্তন করা সুবিধাজনক বলে মনে করেছেন। মেট্রো কর্মীরা তাঁদের নিজ নিজ মেট্রো খুঁজে পেতে সাহায্য করছে।
কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং শহরতলির বিভিন্ন এলাকার যাত্রীরা তাঁদের সময় বাঁচাতে এই মেট্রো করিডোরে ভ্রমণ করেছেন।
পর্যাপ্ত কাউন্টার খোলা হয়েছে এবং গত দুই মাসে যাত্রীদের নির্বিঘ্ন ও মসৃণ যাত্রার সুবিধার্থে স্মার্ট কার্ড, টোকেন, কাগজ ভিত্তিক QR টিকেটও উপলব্ধ করা হয়েছে।
মেট্রো কর্তৃপক্ষ যাত্রীদের একটি খুব সস্তা, দ্রুত এবং ট্রাফিক সমস্যামুক্ত যাত্রা প্রদান করতে বদ্ধপরিকর যা কলকাতা এবং শহরতলির জন্য একটি চূড়ান্ত ট্র্যাফিক সমাধান হতে চলেছে৷

আরও পড়ুন: Covid in Kolkata: কলকাতায় ফের করোনা! নয়া 'ত্রাস' KP2 সাবভ্যারিয়ান্টের সংক্রমণ শহরেও?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.