JU Student Death: থানায় ডেকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ, যাদবপুরকাণ্ডে গ্রেফতার আরও ৩

 'হস্টেলে সিনিয়রদের অনুমতি ছাড়া কাউকে ফো করতে পারতেন প্রথম বর্ষের পড়ুয়ারা'।  ধৃতদের মধ্যে ২ জন প্রাক্তন, আর ১ জন বর্তমান পড়ুয়া।

Updated By: Aug 18, 2023, 10:10 PM IST
JU Student Death: থানায় ডেকে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ, যাদবপুরকাণ্ডে গ্রেফতার আরও ৩

পিয়ালী মিত্র: ২ প্রাক্তনী, আর ১ জন বর্তমান। যাদবপুরকাণ্ডে গ্রেফতার আরও ৩। পুলিস সূ্ত্রে খবর, সেদিন ঘটনার সময়ে উপস্থিত ছিলেন ২ জন। ঘটনার সঙ্গে যোগসূত্র পাওয়া গিয়েছে তাঁদের। গ্রেফতারির সঙ্গে সংখ্যা বেড়ে হল ১২।

আরও পড়ুন: JU Student Death: যাদবপুরের মৃত পড়ুয়া রাজনৈতিক লড়াইয়ের 'বোড়ে'? চিঠিতে মিলল সূত্র!

যাদবপুরকাণ্ডে ধরপাকড় অব্যাহত। ৯ জনকে গ্রেফতার করা হয়েছিল আগেই। সেই তালিকায় এবার আরও ৩। পুলিস সূত্রে খবর, ধৃতেরা হলেন নাসিম আখতার, হিমাংশু কর্মকার ও সত্যব্রত রাই। নাসিম  ও হিমাংশু যাদবপুরের প্রাক্তন ছাত্র। কম্পিউটার সায়েন্স বিভাগের চতু্র্থ বর্ষের পড়ুয়া।

৯ অগস্ট হস্টেলে ৩ তলা থেকে নিচে পড়ে যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক পড়ুয়া। পরের দিন, ১০ অগস্ট হাসপাতালে মৃত্যু হয়। লালবাজার সূত্রে খবর, সেই ঘটনার হস্টেল ছেড়ে চলে গিয়েছিলেন দুই প্রাক্তনী নাসিম ও হিমাংশু। বর্তমান পড়ুয়া সতব্রত্য অবশ্য হস্টেলেই ছিলেন। এদিন নোটিশ পাঠিয়ে ৩ জনকেই ডেকে পাঠানো হয় যাদবপুর। দীর্ঘক্ষণ ধরে চলে জিজ্ঞাসাবাদ। শেষপর্যন্ত গ্রেফতার করা হয় তাঁদের।  

কেন? লালবাজার সূ্ত্রে খবর, শুরু থেকে একেবারে শেষপর্যন্ত। ঘটনার দিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ১০৪ নম্বর রুমে উপস্থিত ছিলেন নাসিম, হিমাংশু ও আখতার। শুধু তাই নয়, ঘটনার আগে ডিন অফ স্টুডেন্টকে ফোনও করেছিলেন সত্যব্রত। তাঁকে আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। পরে যে ৯ জনকে গ্রেফতার করা হয়, তাঁদের জেরা করেই ওই ৩ জনের নাম জানতে পারেন তদন্তকারীরা। 

আরও পড়ুন: Suvendu Adhikari: যাদবপুরের মৃত পড়ুয়ার বাড়িতে শুভেন্দু, আরও ৩ জনকে জিজ্ঞাসাবাদ পুলিসের!

এদিকে প্রথম বর্ষের পড়ুয়াদের জিজ্ঞাসাবাদ করে মিলেছে চাঞ্চল্যকর তথ্য। লালবাজার সূত্রে খবর, হস্টেলে সিনিয়রদের অনুমতি ছাড়া কাউকে ফো করতে পারতেন প্রথম বর্ষের পড়ুয়ারা। পরিষ্কার করতে হয় সিনিয়রদের টয়লেট! কে কবে কোন সিনিয়রের টয়লেট পরিষ্কার করবে? তৈরি করা হত রোস্টার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.