রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গরহাজির ৪ মন্ত্রী, Rajib প্রসঙ্গে তুঙ্গে জল্পনা

Rajib ছাড়া প্রত্যেকেই বৈঠকে তাঁদের অনুপস্থিত থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানিয়ে দেন বলে তৃণমূল (TMC) সূত্রে খবর।  

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 22, 2020, 06:33 PM IST
রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গরহাজির ৪ মন্ত্রী, Rajib প্রসঙ্গে তুঙ্গে জল্পনা

নিজস্ব প্রতিবেদন : রাজ্য মন্ত্রিসভার বৈঠকে (Cabinet Meeting) অনুপস্থিত ৪ মন্ত্রী। এদিন মন্ত্রিসভার বৈঠকে গরহাজির ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee), চন্দ্রনাথ সিনহা (Chandranath Singha), গৌতম দেব (Goutam Deb) ও রবীন্দ্রনাথ ঘোষ (Rabindranath Ghosh)। অত্যন্ত জরুরি বৈঠকে ৪ গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী গরহাজির থাকায় স্বাভাবিকভাবেই জল্পনা ছড়ায়। আগাম খবর থাকা সত্ত্বেও কেন বৈঠকে অনুপস্থিত ৪ মন্ত্রী? ওঠে সেই প্রশ্ন। যদিও অনুপস্থিতির পিছনে কোনও জল্পনা নেই বলে দাবি করেছে তৃণমূল (TMC) নেতৃত্ব।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর (Shuvendu Adhikari) সঙ্গে ১০ বিধায়ক-সাংসদ গেরুয়া শিবিরে যোগ দেওয়ার প্রসঙ্গে বিজেপি (BJP) নেতৃত্ব দাবি করেছিল, 'এটা সবেমাত্র ট্রেলার। আসল ছবি এখনও বাকি আছে।' এদিনের ক্যাবিনেট বৈঠকে (Cabinet meeting) ৪ মন্ত্রী গরহাজির হতেই ফের সামনে চলে আসে বিজেপির এই ইঙ্গিত। প্রশ্ন ওঠে, তবে কি শুভেন্দুর পদাঙ্ক অনুসরণ করতে চলেছেন তাঁরা? এবার কি তাহলে এই ৪ মন্ত্রীও বিজেপিতে (BJP)? প্রসঙ্গত, কিছুদিন আগেই বেসুরো হন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তোপ দাগেন দলের উদ্দেশে। তারপরই দলের তরফে শুরু হয়েছে তাঁর মানভঞ্জনের পালা। এই প্রসঙ্গে সোমবার দ্বিতীয় দফার বৈঠকও হয়।

কিন্তু তারপরেও আজকের ক্যাবিনেট বৈঠকে অনুপস্থিত সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কেন আজকের বৈঠকে এলেন না তিনি? যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) সঙ্গে। কিন্তু তিনি ফোন ধরেননি। আর এখানেই রাজীব প্রসঙ্গে দানা বাঁধছে জল্পনা। এপ্রসঙ্গে বলে রাখি, আগামী ১২ জানুয়ারি বিবেকানন্দের জন্মজয়ন্তী উপলক্ষে ফের কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, ওই দিনই হাওড়ায় জনসভা করতে পারেন তিনি।

তবে রাজীব বন্দ্য়োপাধ্যায়ের (Rajib Banerjee) সঙ্গে যোগাযোগ করা না গেলেও মত্স্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা (Chandranath Singha) স্পষ্ট জানান, "এর পিছনে জল্পনার কিছু নেই। আমি তৃণমূলে (TMC) আছি। আর তৃণমূলেই থাকব। আগামী ২৯ তারিখ বোলপুরে আসছেন মুখ্যমন্ত্রী। তার প্রস্তুতি নিয়ে ব্যস্ত আছি। তাই আজ বৈঠকে যেতে পারিনি।" অন্যদিকে, উত্তরবঙ্গের দুই মন্ত্রী গৌতম দেব (Goutam Deb) ও রবীন্দ্রনাথ ঘোষ (Rabindranath Ghosh) শারীরিক কারণে আজকের বৈঠকে আসতে পারেননি বলে জানা গিয়েছে। এরা প্রত্যেকেই বৈঠকে তাঁদের অনুপস্থিত থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) জানিয়ে দেন বলে তৃণমূল সূত্রে খবর।

আরও পড়ুন, বাংলায় ২০০ আসন না পেলে পদ ছাড়বেন কথা দিন BJP নেতারা! পাল্টা চ্যালেঞ্জ PK-র

Netaji, বিবেকানন্দের বই না পড়ে উপর উপর কথা বলছেন! ভোটের রাজনীতি : Sougata Roy

.