ভোটবঙ্গে বেলাগাম করোনা, পরিস্থিতি মোকাবিলায় এবার ময়দানে ৫০ IAS

রাজ্যে টিকাকরণ কর্মসূচির জন্য ১০০ কোটি টাকার তহবিল। 

Reported By: সুতপা সেন | Updated By: Apr 21, 2021, 08:40 PM IST
ভোটবঙ্গে বেলাগাম করোনা, পরিস্থিতি মোকাবিলায় এবার ময়দানে ৫০ IAS

নিজস্ব প্রতিবেদন: ভোটবঙ্গে করোনার আতঙ্ক। সংক্রমণের দ্বিতীয় ঢেউ সামলাতে এবার ৫০ জন IAS অফিসারকে ময়দানে নামল নবান্ন। সরকারের বিভিন্ন দফতরে ইতিমধ্যেই দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে তাঁদের। সূত্রের খবর তেমনই।

এখনও বাকি তিন দফা। রাত পোহালেই ষষ্ঠ দফায় ৩ জেলার ৪৩ আসনে ভোট। করোনা পরিস্থিতি কিন্তু ভয়াবহ। কিছুতেই বাগে আনা যাচ্ছে না সংক্রমণকে। বরং যতদিন যাচ্ছে, ততই বাড়ছে আক্রান্তের সংখ্যা। কতটা প্রস্তুত প্রশাসন? মুখ্যমন্ত্রী জানিয়েছেন, 'রাজ্যে এই পর্যন্ত দেওয়া হয়েছে টিকার ৯৩ লক্ষ ডোজ। প্রায় ১ কোটির কাছাকাছি। আরও ১ কোটি শীঘ্রই দেব। কেন্দ্রকে বলেছি আমাদের ভ্যাকসিনের জোগান দিন। টিকাকরণ কর্মসূচির জন্য রাখা হয়েছে ১০০ কোটি টাকার তহবিল।' আক্রান্তের সংখ্যা দেখে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এবার করোনা মোকাবিলায় নিয়োগ করা হল IAS অফিসারদেরও।

আরও পড়ুন: এবার Covid আক্রান্ত Adhir Chowdhury, ভার্চুয়ালি সারবেন প্রচার

সূত্রের খবর, আপতকালীন পরিস্থিতিতে  টেলিমেডিসিনের ক্ষেত্রে ৪ জন, নমুনা পরীক্ষা ও অ্যাম্বুলেন্স পরিষেবার ক্ষেত্রে ১ জন করে IAS অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। সেফ হোম সংখ্যা ও হাসপাতালে বেড বাড়ানোই শুধু নয়, করোনা চিকিৎসায় অক্সিজেনের ঘাটতি যাতে না হয়, সেদিকেও নজর দেওয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। এই বিষয়টি দেখভাল করবেন ২ IAS অফিসার। বিশেষ দায়িত্ব পেয়েছেন মণীশ জৈন। সবমিলিয়ে সংখ্যাটা ৫০। 

লকডাউন হবে না তো? এদিন ফের একবার সেই সম্ভাবনা খারিজ করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, 'লকডাউন (Lockdown) করছি না। একবছর ধরে ব্যবসার হাল সঙ্গিন। হকার থেকে শুরু করে যাঁরা দুমুঠো খান, তাঁদের সকলের অবস্থা খুব খারাপ। সবাই সাবধানে থাকুন। এটা বলব না, কাজকর্ম বন্ধ করে ঘরে বসে থাকুন। লকডাউন করে সবাইকে বন্ধ করে রাখব না। নোটবন্দির মতো গৃহবন্দি চাইছি না।'

.