বেলুড় রামকৃষ্ণ মিশনের অধ্য়াপকের রহস্যমৃত্যু, ফ্ল্যাটের দরজা ভেঙে দেহ উদ্ধার পুলিসের

ফ্ল্যাট থেকে দুর্গন্ধ পেয়ে থানায় খবর দেন স্থানীয়রা।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Feb 7, 2021, 11:30 PM IST
বেলুড় রামকৃষ্ণ মিশনের অধ্য়াপকের রহস্যমৃত্যু, ফ্ল্যাটের দরজা ভেঙে দেহ উদ্ধার পুলিসের

নিজস্ব প্রতিবেদন: বেলুড় রামকৃষ্ণ মিশনের (Ramkrishna Mission Belur) অধ্যাপকের রহস্য়মৃত্য়ু। ফ্ল্যাট থেকে দুর্গন্ধ পেয়ে থানায় খবর দেন স্থানীয় বাসিন্দারা। দরজা ভেঙে  অধ্যাপককে অচৈতন্য় অবস্থায় উদ্ধার করে পুলিস। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার গল্ফগ্রিনে।

মৃতের নাম উদয়ন মুখোপাধ্য়ায়। বয়স ষাটের উপরে। গল্ফগ্রিন এলাকায় এলআইজি বিল্ডিং-র ফ্ল্যাটে একাই থাকতেন তিনি। পুলিস ও পরিবার সূত্রে খবর, অস্ট্রেলিয়ার নাগরিকত্ব ছিল উদয়নের। অধ্যাপনা করতেন সেখানকার একটি বিশ্ববিদ্য়ালয়ে। বছর দুয়েক আগে বাবা-মায়ের মৃত্য়ুর পর পাকাপাকিভাবে চলে আসেন কলকাতায়। বেলুড়ের রামকৃষ্ণ মিশনের কম্পিউটার অ্য়াপ্লিকেশন বিভাগের অতিথি অধ্যাপক ছিলেন তিনি। এদিন দুপুরে ফ্ল্যাট থেকে দুর্গন্ধ বেরোচ্ছিল। সন্দেহ হওয়ায় পুলিসে খবর দেন স্থানীয় বাসিন্দারা। পুলিস যখন দরজা ভেঙে ফ্ল্যাটে ঢোকে, তখন দেখা যায় ঘরের বিছানায় নিথর অবস্থায় রয়েছেন অধ্যাপক উদয়ন মুখোপাধ্যায়। তাঁকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতাসে। কিন্তু ততক্ষণে সব শেষ। রোগীকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

আরও পড়ুন: নেতাজির ‘জাল’ চিঠি ভিক্টোরিয়ার সংগ্রহশালায়, কিউরেটরকে চিঠি দিলেন সুগত

কীভাবে এই ঘটনা ঘটল? পুলিসের দাবি, আত্মীয় জানিয়েছেন, গত ৬ মাস মানসিক অবসাদে ভুগছিলেন উদয়ন। আরও কিছু শারীরিক সমস্যাও ছিল তাঁর। যদিও ঘটনাস্থল থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। থানায় কেউ অভিযোগ দায়ের করেনি। অস্বাভাবিক মৃত্য়ুর মামলা রুজু করে তদন্তে নেমেছে পুলিস।

.