ATM-এ টাকার যোগান কমিয়ে, কাউন্টারে যোগান বাড়ানোর পথে হাঁটল ব্যাঙ্কগুলি

ATM নয়। কাউন্টার থেকে টাকা যোগান যাতে পর্যাপ্ত পরিমাণে দেওয়া যায়, মাসের প্রথম দিনে তার ওপরেই বেশি জোর দিচ্ছে ব্যাঙ্কগুলি। তাই, ATM-এ টাকার যোগান কমিয়ে, কাউন্টারে টাকার যোগান বাড়ানোর পথে হাঁটল বিভিন্ন ব্যাঙ্ক। দিল্লি থেকে জানা যাচ্ছে,বুধবারই এই রাজ্যের রিজার্ভ ব্যাঙ্কে পাঠানো হয়েছে ৪ থেকে ৫ হাজার কোটি টাকা। বুধবার সকালে সেই টাকা একটি অংশ উত্তরবঙ্গের জেলাগুলিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ সকাল থেকে সেই মোট অর্থের সিংহভাগ টাকা বিভিন্ন ব্যাঙ্কে পাঠানো শুরু হয়েছে।

Updated By: Dec 1, 2016, 03:05 PM IST
ATM-এ টাকার যোগান কমিয়ে, কাউন্টারে যোগান বাড়ানোর পথে হাঁটল ব্যাঙ্কগুলি

ওয়েব ডেস্ক: ATM নয়। কাউন্টার থেকে টাকা যোগান যাতে পর্যাপ্ত পরিমাণে দেওয়া যায়, মাসের প্রথম দিনে তার ওপরেই বেশি জোর দিচ্ছে ব্যাঙ্কগুলি। তাই, ATM-এ টাকার যোগান কমিয়ে, কাউন্টারে টাকার যোগান বাড়ানোর পথে হাঁটল বিভিন্ন ব্যাঙ্ক। দিল্লি থেকে জানা যাচ্ছে,বুধবারই এই রাজ্যের রিজার্ভ ব্যাঙ্কে পাঠানো হয়েছে ৪ থেকে ৫ হাজার কোটি টাকা। বুধবার সকালে সেই টাকা একটি অংশ উত্তরবঙ্গের জেলাগুলিতে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ সকাল থেকে সেই মোট অর্থের সিংহভাগ টাকা বিভিন্ন ব্যাঙ্কে পাঠানো শুরু হয়েছে।

আরও পড়ুন- ১০০, ৫০০ কোথায় মিলবে? এটিএম পরিক্রমায় মাসের প্রথম দিনেই ভোগান্তি আম জনতার

ফলে, ATM-এ টাকার খরা আজ বিকেল বা কাল সকাল থেকে কিছুটা কাটতে পারে। তবে, পাঁচশো টাকার নোটের যোগান না থাকায়, নগদে টাকা মিলবে দুহাজার ও একশো টাকার নোটে। বেতন বাবদ যে টাকার প্রয়োজন রাজ্যে, তার খুব কম অংশ পৌছলেও দিল্লি সূত্রে খবর, আগামীদিনে কলকাতার রিজার্ভ ব্যাঙ্কে টাকার যোগান ভালই রাখা হবে।

.