Abhishek Banerjee: 'গণতন্ত্রকে হত্যা করা কমিশনের একমাত্র কাজ', ফের বোসের সাক্ষাৎপ্রার্থী অভিষেক!

সাক্ষাতের পর এবার কমিশনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে রাজ্যপালকে চিঠি দিলেন অভিষেক।  ভোটের মুখে NIA, সিবিআই, ইডি ও আইটির বিরুদ্ধে নালিশ করেছেন তিনি। জানিয়েছেন, 'আগামীকাল বা আজ, যখন আমাদের সময় দেবেন, রাজভবনের তরফে সময় পাব। তারপর দেখা করে আমাদের পরবর্তী রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করব'।

Updated By: Apr 9, 2024, 07:28 PM IST
Abhishek Banerjee: 'গণতন্ত্রকে হত্যা করা কমিশনের একমাত্র কাজ', ফের বোসের সাক্ষাৎপ্রার্থী অভিষেক!

প্রবীর চক্রবর্তী: 'গণতন্ত্রের সব থেকে বড় উৎসব হচ্ছে নির্বাচন। সেই নির্বাচনকে কেন্দ্র করে গণতন্ত্রের উৎসবে গণতন্ত্রকে হত্যা করা নির্বাচন কমিশনের একমাত্র কাজ, বিজেপির একমাত্র কাজ'। ফের রাজ্যপালের সাক্ষাৎপ্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানালেন, 'আগামীকাল বা আজ, যখন আমাদের সময় দেবেন, রাজভবনের তরফে সময় পাব। তারপর দেখা করে আমাদের পরবর্তী রাজনৈতিক কর্মসূচি ঘোষণা করব'।

আরও পড়ুন: Abhishek Banerjee: সাক্ষাতের পর এবার রাজ্যপালকে চিঠি অভিষেকের!

লোকসভা ভোটের মুখে কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের অভিযোগ শুরু চড়াচ্ছে তৃণমূল। গতকাল, সোমবার দিল্লিতে গিয়ে নির্বাচন কমিশনের আধিকারিকদের সঙ্গে দেখা করে তৃণমূল ১০ সদস্যের প্রতিনিধিদল। দাবি, 'NIA, সিবিআই, ইডি ও আইটি প্রধানকে অবিলম্বে সরিয়ে দিতে হবে'।  কিন্তু স্মারকলিপি দেওয়ার পর যখন বাইরে ধরনায় বসেন ডেরেক ও'ব্রায়েন, দোলা সেনরা, তখন তাঁদের রীতিমতো টেনে হিঁচড়ে পুলিস প্রিজন ভ্য়ানে তোলে বলে অভিযোগ। এরপর রাতেই রাজ্যপালের সঙ্গে দেখা করেন অভিষেক। সঙ্গে তৃণমূলের প্রতিনিধিরাও।

আজ, মঙ্গলবার কমিশনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগে রাজ্যপালকে চিঠি দিয়েছেন অভিষেক। ভোটের মুখে NIA, সিবিআই, ইডি ও আইটির বিরুদ্ধে নালিশ করেছেন তিনি। বাদ যায়নি NIA-এ এসপির সঙ্গে বিজেপির নেতা জিতেন তিওয়ারি বৈঠকের প্রসঙ্গও। অভিষেক বলেন, 'খালি NIA-র এসপিকে ডেকে পাঠালে হবে না। লোক দেখানো একটি শোকজ জারি করর, বা ডেকে ধমকাব... পশ্চিমবঙ্গের ডিজির বিরুদ্ধে যখন অভিযোগ করেছেন, তখন তো খালি একটা এসপিকে বদল করে বসে যাননি। আপনি ডিজিকে বদল করেছেন, ২৪ ঘণ্টায় দু'বার। NIA-র ডিরেক্টর কেন বদল হবে না'?

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের আরও বক্তব্য, 'NIA ডিরেক্টর তো এখন স্বরাষ্ট্রমন্ত্রকের নয়। স্বরাষ্ট্রমন্ত্রকও এখন নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশন য়ে পক্ষপাতদুষ্ট আচরণ করছে। গণতন্ত্রের সব থেকে বড় উৎসব হচ্ছে নির্বাচন,  সেই নির্বাচনকে কেন্দ্র করে গণতন্ত্রের উৎসবে গণতন্ত্রকে হত্যা করা নির্বাচন কমিশনের একমাত্র কাজ, বিজেপির একমাত্র কাজ। খুবই দুর্ভাগ্যজনক'। সঙ্গে হুঁশিয়ারি, 'আমাদের দাবি ন্যায্য ও ন্যায়সংগত। যতদিন পর্যন্ত এই দাবির ক্ষেত্রে নির্বাচন কমিশন সদর্থক ভূমিকা পালন করবে, লড়াই চলবে'।

 

আরও পড়ুন:  INDIA Bloc | Dipankar Bhattacharya: সিপিএমের উলটো পথে লিবারেশন, তৃণমূলের বিরোধিতায় সায় নেই দীপঙ্করের

আর বিজেপি? অভিষেকের কথায়, 'বিজেপি ভীতসন্ত্রস্ত। বিজেপি  মানুষকে ভয় পাচ্ছে, মানুষের উপর আস্থা রাখতে পারছে না। বিজেপি মানুষকে ভয় পাচ্ছে বলেই এই কাজগুলি করছে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.