TMC Meeting: আধ ঘণ্টা আগেই কালীঘাটে মমতার বৈঠকে অভিষেক, বরফ গলার ইঙ্গিত?

 গত সপ্তাহে জি ২৪ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাতকারে দলে এক ব্যক্তি এক পদ এবং রাজনীতিতে অবসরের বয়স নিয়ে সরব হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্যোপাধ্যায়

Updated By: Feb 12, 2022, 05:37 PM IST
TMC Meeting: আধ ঘণ্টা আগেই কালীঘাটে মমতার বৈঠকে অভিষেক, বরফ গলার ইঙ্গিত?

নিজস্ব প্রতিবেদন: কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ডাকা বৈঠকে যোগ দিতে আধঘণ্টা আগেই চলে এলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। গত কয়েক দিন ধরে চলা বিতর্কের জেরে মমতার ডাকা বৈঠকে অভিষেকের যোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠছিল। সব জল্পনার অবসান ঘটিয়ে বৈঠকের আগেই কালীঘাটে(Kalighat) চলে এলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তবে কি এটাই বরফ গলার ইঙ্গিত? 

কালীঘাটে আজ তৃণমূলের বৈঠকে কী হয় সেদিকেই তাকিয়ে রাজ্য রাজনীতি। গত কয়েকদিনে রাজ্য রাজনীতিতে তৃণমূলের অন্দরের কিছু বিষয় নিয়ে যে জল্পনা তৈরি হচ্ছে তার পারদ চড়ার আগেই আজকের বৈঠক ডেকেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়(Mamata Banerjee)। রাজনৈতিক মহলের ধারনা, বৈঠকে এক ব্যক্তি এক পদ ও ৬৫ বছরের বেশি বয়সীদের রাজনীতি থেকে অবসর নেওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে। কথা হতে পারে আইপ্যাককে(IPAC) নিয়েও। এছড়াও রয়েছে পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে হওয়া সমস্য়ার বিষয়টিও। কীভাবে চূড়ান্ত নয় এমন একটি প্রার্থী তালিকা দলের সাইটে একটি আপলোড হয়ে গেল তা নিয়েও আলোচনা হতে পারে।

উল্লেখ্য, গত সপ্তাহে জি ২৪ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাতকারে দলে এক ব্যক্তি এক পদ এবং রাজনীতিতে অবসরের বয়স নিয়ে সরব হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। এনিয়ে দলের মধ্যেই বিভিন্ন মত প্রকাশ্যে এসেছিল। দলের অনেকেই এক ব্যক্তি এক পদের বিষয়টি সমর্থনও করেছিলেন। পাশাপাশি রাজনীতি থেকে অবসরের বিষয়টি নিয়েও সরব হন অভিষেক। তিনি বলেন, 'একটা নির্দিষ্ট সময়ের পর রাজনীতি থেকে অবসর নেওয়া উচিৎ। আমি মনে করি রাজনীতির ক্ষেত্রে একটা সময়সীমা থাকা দরকার। ষাট-পঁয়ষট্টি কিংবা সত্তর-পঁচাত্তর হোক, এর উপরে রাজনীতি করা উচিত নয়। মানুষ ষাট বছরে অবসর নেয়। সরকারি বা বেসরকারি ক্ষেত্রে মানুষ এর বেশি কাজ করে না। রাজনীতিও সেরকমভাবেই করা দরকার।' প্রশ্ন উঠছিল অভিষেকের ইঙ্গিত কি দলের বর্ষীয়ান নেতাদের দিকেই?

আরও পড়ুন-Murshidabad: হিজাব বিতর্কের আঁচ এবার এ রাজ্যেও! স্কুল ঘেরাও-তালাবন্দি শিক্ষকরা

অভিষেকের ওই মন্তব্য এবং আজকের বৈঠকে তাঁর আধঘণ্টা আগে আসা নিয়ে রাজনৈতিক মহলে নতুন জল্পনা তৈরি হয়েছে। সেটি হল, মূল বৈঠকের আগে পরিবারের সদস্য ও দলের কিছু নেতাদের নিয়ে কি পৃথক কোনও বৈঠক করতে চলেছেন তৃণমূল নেত্রী? আজকের ওই বৈঠকে থাকছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্য়ায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস-সহ অন্যান্য নেতারা। তবে তার আগে নিজেদের মধ্যে বৈঠক করেছেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, পার্থ চট্টোপাধ্যায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সীje। এমনটাই তৃণমূল সূত্রে খবর। ওই বৈঠক নিয়ে সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, দলের ভালো চাই। তাই তা নিয়ে আলোচনা করলাম।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.