Abhishek Banerjee: চোখে কালো চশমা, মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজোয় অঞ্জলি দিলেন অভিষেক

চোথের অস্ত্রোপচার সফল। কালীপুজোর দিন সকালেই আমেরিকা থেকে দেশে ফিরলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Updated By: Oct 24, 2022, 11:11 PM IST
Abhishek Banerjee: চোখে কালো চশমা, মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজোয় অঞ্জলি দিলেন অভিষেক

সুতপা সেন: চোখে কালো চশমা। আমেরিকা থেকে ফিরে কালীপুজোয় মুখ্যমন্ত্রীর বাড়িতে অভিষেক। পরিবারের সদস্য়দের সঙ্গে দাঁড়িয়ে অঞ্জলি দিলেন তিনি।

প্রতিবছর কালীঘাটে নিজের বাড়িতে কালীপুজোর আয়োজন করেন মুখ্যমন্ত্রী। ব্যতিক্রম ঘটেনি এবারও। বাড়ির পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোগ রান্নার ছবি পোস্ট করা হয়েছে তৃণমূলের টুইটার অ্য়াকাউন্টে। তারই ফাঁকে নজর ছিল রাজ্যে দুর্যোগ পরিস্থিতিতেও। মুখ্যমন্ত্রী জানান, 'দক্ষিণ ২৪ পরগনা থেকে  ২৩,৭৫৪ জন, উত্তর ২৪ পরগনা থেকে ১৯,৩২৪ জন ও পূর্ব মেদিনীপুর থেকে ২৪ হাজার ৯২২ জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে'। বলেন, 'সবাই আনন্দ করুন। কালীপুজো করুন, দীপাবলি করুন, দিওয়ালি করুন। কিন্তু ঝড়-বৃষ্টি বেশি হলে ঘরে থাকাটাই ভালো'। 

 

রাতের মুখ্য়মন্ত্রীর বাড়িতে যান অভিষেক। চিকিৎসার জন্য প্রায় তিন সপ্তাহ আমেরিকায় ছিলেন তিনি। দেশে ফিরলেন কালীপুজোর দিন সকালে। ঘড়িতে তখন প্রায় আটটা। দমদম বিমানবন্দর থেকে বেরোন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। চোখে ছিল ঘষা কাঁচের চশমা।

২০১৬ সালে মুর্শিদাবাদে কর্মিসভা সেরে কলকাতায় ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসে একটি দুধের গাড়িতে ধাক্কা মেরে উলটে গিয়েছিল অভিষেকের গাড়ি। দুর্ঘটনার পর সাংসদের গাড়িটি দুমড়ে মুচড়ে যায়। প্রাণ বেঁচে গেলেও গুরুতর জখম হন অভিষেক। বাঁ চোখের হাড় ভেঙে যায়।  এরপর দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগতে হয়েছে অভিষেককে। চিকিৎসার করিয়েছেন হায়দরাবাদ, সিঙ্গাপুরে, এমনকী দুবাইয়েও। ৪ অক্টোবর আমেরিকার জন্স হপকিন্স হাসপাতাল ফের চোখে অস্ত্রোপচার হল তাঁর। বস্তুত, অস্ত্রোপচারের পর  ডায়মন্ড হারবারের সাংসদের 'লাল চোখে'র ছবি টুইট করেছিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

 

.