ছাত্র পরিষদের বিক্ষোভের জেরে বন্ধ হল স্কটিশ চার্চ কলেজের ভর্তি প্রক্রিয়া

ছাত্র পরিষদের বিক্ষোভের জেরে বন্ধ হয়ে গেল স্কচিশ চার্চে ভর্তি প্রক্রিয়া। তৃণমূল ছাত্র পরিষদ প্রভাবিত এই ছাত্র সংসদ। মূলত পোশাক বিতর্ককে হাতিয়ার করে ১৪ দফা ইস্যুতে আন্দোলন করছেন ছাত্র-ছাত্রীরা। হঠাত করে ভর্তি প্রক্রিয়া বন্ধ করে দেওয়ায় সমস্যায় পরেছেন দূর-দূরান্ত থেকে আসা ছাত্র-ছাত্রীরা। প্রশ্ন উঠেছে আন্দোলনের জেরে কেন ভর্তি প্রক্রিয়া বন্ধ করে দিল ছাত্র সংসদ?

Updated By: Jun 30, 2015, 11:24 AM IST
ছাত্র পরিষদের বিক্ষোভের জেরে বন্ধ হল স্কটিশ চার্চ কলেজের ভর্তি প্রক্রিয়া

ব্যুরো: ছাত্র পরিষদের বিক্ষোভের জেরে বন্ধ হয়ে গেল স্কচিশ চার্চে ভর্তি প্রক্রিয়া। তৃণমূল ছাত্র পরিষদ প্রভাবিত এই ছাত্র সংসদ। মূলত পোশাক বিতর্ককে হাতিয়ার করে ১৪ দফা ইস্যুতে আন্দোলন করছেন ছাত্র-ছাত্রীরা। হঠাত করে ভর্তি প্রক্রিয়া বন্ধ করে দেওয়ায় সমস্যায় পরেছেন দূর-দূরান্ত থেকে আসা ছাত্র-ছাত্রীরা। প্রশ্ন উঠেছে আন্দোলনের জেরে কেন ভর্তি প্রক্রিয়া বন্ধ করে দিল ছাত্র সংসদ?

পোশাক সংক্রান্ত নির্দেশিকা ইতিমধ্যেই প্রত্যাহার করেছে কলেজ কর্তৃপক্ষ। তা সত্ত্বেও এভাবে আন্দোলনের নাম করে ভর্তি প্রক্রিয়া বন্ধ থাকায় ক্ষুব্ধ বিভিন্ন মহল।

স্কটিশ চার্চ কলেজের ছাত্রছাত্রীদের বিক্ষোভের জেরে বন্ধ রয়েছে অ্যাডমিশনের কাউন্সেলিং। সকাল থেকে অ্যাডমিশনের জন্য কলেজের সামনে লাইন দিয়েছেন ছাত্র-ছাত্রী, অভিভাবকরা। কিন্তু বিক্ষোভের জেরে শুরু হয়নি কাউন্সেলিং। বিক্ষোভে সামিল ছাত্র-ছাত্রীদের ডেকে পাঠিয়েছেন রেক্টর। কলেজের পোশাক বিতর্ক, বারবার ফি বৃদ্ধি, রেক্টর পদ বিলোপ করে প্রিন্সিপাল পদ চালু সহ ১৪ দফা দাবি বিক্ষোভ চলছে। বিতর্কের মুখে পোশাক ফতোয়া প্রত্যাহার করেছে স্কটিশ চার্চ কলেজ কর্তৃপক্ষ। কিন্তু এই ধরনের ফতোয়া ছাত্র-ছাত্রীদের স্বাধীনতায় হস্তক্ষেপ করা হয়েছে বলে মনে করছেন তাঁরা।  এরই প্রতিবাদের চলছে বিক্ষোভ।

.