গ্যাঁটের কড়ি খরচ করে কোয়ারেন্টিন! কলকাতা বিমানবন্দরে বিক্ষোভ বাংলাদেশ ফেরত শ্রমিকদের

এক্ষেত্রে প্রত্যেকে তাঁদের নিজেদের বাড়িতেই ফিরে যাওয়ার দাবি তোলেন। বিমানবন্দরে থাকা সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা

Reported By: সৌমেন ভট্টাচার্য্য | Updated By: May 27, 2020, 05:45 PM IST
গ্যাঁটের কড়ি খরচ করে কোয়ারেন্টিন! কলকাতা বিমানবন্দরে বিক্ষোভ বাংলাদেশ ফেরত শ্রমিকদের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  থাকতে হবে হোটেল কোয়ারেন্টিনে, যা ব্যয়বহুল। আর এই ইস্যুতেই বিমানবন্দরে নেমে বাংলাদেশ ফেরত ভারতীয়দের সঙ্গে বচসা সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মীদের। ঘটনাকে ঘিরে তুমুল হইহট্টগোল কলকাতা বিমানবন্দরে।

বুধবার সকাল ১১টা ২৮ মিনিটে বাংলাদেশে আটকে পড়া ২৬৯ জন ভারতীয়দের নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিশেষ বিমান। সকলকে শহরের পাঁচ তারা ও তিন তারা হোটেলে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। কিন্তু যাত্রীদের অভিযোগ, হোটেলে কোয়ারেন্টিনে থাকা অত্যন্ত ব্যয়বহুল, সেক্ষেত্রে ওত টাকা তাঁদের কাছে নেই। সেক্ষেত্রে তাঁদের দাবি, হোটেলে কোয়ারেন্টিনে থাকতে গেলে সপ্তাহেই ৫০-৬০হাজার টাকা খরচ হবে। গত দুমাস যেখানে তাঁরা কার্যত অনাহারে দিন কাটিয়েছেন, সেখানে এত টাকা দিয়ে তাঁরা কীভাবে হোটেলে থাকবেন? প্রশ্ন তোলেন বাংলাদেশ ফেরত ভারতীয়রা।

এক্ষেত্রে প্রত্যেকে তাঁদের নিজেদের বাড়িতেই ফিরে যাওয়ার দাবি তোলেন। বিমানবন্দরে থাকা সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তাঁরা। একটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। উল্লেখ্য, গত ১৮ মে বাংলাদেশে আটকে পড়া ১৬৯ জন ভারতীয়কে নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিশেষ বিমান। সেইবার ১০৫ জন সরকারি কোয়ারেন্টিনে রাখা হয়। কিন্তু এইবার সেরকম ব্যবস্থা সরকারের তরফে করা হয়নি। তা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

আরও পড়ুন- করোনাতে বদলে ফেলছেন পোশাক, কিন্তু দেশের সেবায় কর্তব্যে অবিচল ফুটবলার ইন্দুমতি

একজন যাত্রীর কথায়, "আমাদের খাবার টাকা নেই। সেখানে কীভাবে হোটেলে থাকব? সরকারকেই ভাবতে হবে আমাদের জন্য নাহলে আমাদের জেলায় ফেরানো হোক।" যদিও সরকারের তরফে এখনও কিছু জানা যায়নি।

.