By-Poll: ভবানীপুরে Dilip-এর প্রচার ঘিরে উত্তেজনা, গ্রেফতার ৮

জামিনও পেলেন ধৃতরা।

Updated By: Sep 28, 2021, 02:35 PM IST
 By-Poll: ভবানীপুরে Dilip-এর প্রচার ঘিরে উত্তেজনা, গ্রেফতার ৮
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সোমবার ভবানীপুরে ভোটপ্রচারে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। হেনস্থার অভিযোগ তোলেন তিনি। ভবানীপুরে এই ঝামেলার ঘটনায়  ৮ জনকে গ্রেফতার করল পুলিস। 

সিসি ক্যামেরা ফুটেজ দেখে এবং প্রত্যক্ষদর্শীদের বয়ানের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়। পরে অবশ্য জামিন পেয়ে যান সকলে। এই ঘটনায় মঙ্গলবারই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে পুলিস। সূত্রের খবর, মামলায় দিলীপ ঘোষের (Dilip Ghosh) নিরাপত্তারক্ষীদের পিস্তল বের করার বিষয়টি উল্লেখ করা হয়েছে। এছাড়া জানান হয়েছে, পুলিসের অনুমতি না নিয়ে মিছিল করেছেন বিজেপি (BJP) সাংসদ। এই ঘটনায় এখন পর্যন্ত কোনও পক্ষ অভিযোগ দায়ের করেনি। তবে পুলিস সুয়োমোটো মামলা দায়ের করল। 

আরও পড়ুন: By-Poll: 'মুখ্যসচিব দলদাসের মতো আচরণ করছেন', ভবানীপুর উপনির্বাচন মামলায় পর্যবেক্ষণ হাইকোর্টের

সোমবার সকালে যদুবাবুর বাজারে ভবানীপুর উপনির্বাচনের শেষলগ্নের প্রচারে যান দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন তিনি। অভিযোগ, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে হেনস্থা করা হয়। তাঁকে দেখে গো-ব্যাক স্লোগান দেওয়া হয়। ধাক্কা দেওয়া হয় তাঁর নিরাপত্তারক্ষীদের। মেরে এক বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে। বিজেপির (BJP) সর্বভারতীয় সহ-সভাপতির বিরুদ্ধে টিকাকরণ কেন্দ্রে ভোট প্রচারের অভিযোগ করেন স্থানীয় তৃণমূল (TMC) কর্মীরা। তাঁদের দাবি, প্রথমে স্থানীয় এক তণমূল কর্মীকে ধাক্কা দিয়েছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

আরও পড়ুন: By-Poll: TMC সমর্থক সন্দেহে ২ যুবককে 'মারধর', উপনির্বাচন ঘিরে ভবানীপুরে টানটান উত্তেজনা

এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর দাবি, হেরে যাওয়ার ভয়ে হামলা করছে বিজেপি (BJP)। পাল্টা দিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিমও। তিনি বলেন, "বিজেপি (BJP) কে? খায় না মাথায় দেয়! ভবানীপুরে হার নিশ্চিত জেনে ভূমি তৈরি করছে। ওখানে বিজেপির (BJP) কোনও সংগঠন নেই। ওদের পোলিং এজেন্টই নেই।" গোটা ঘটনায় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি।

.