By-Poll: 'মুখ্যসচিব দলদাসের মতো আচরণ করছেন', ভবানীপুর উপনির্বাচন মামলায় পর্যবেক্ষণ হাইকোর্টের

মুখ্যসচিবের ভূমিকায় অসন্তোষ প্রকাশ হাইকোর্টের।

Updated By: Sep 28, 2021, 01:55 PM IST
 By-Poll: 'মুখ্যসচিব দলদাসের মতো আচরণ করছেন', ভবানীপুর উপনির্বাচন মামলায় পর্যবেক্ষণ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By-Poll) মুখ্যসচিব (Chief Secretary) এইচ কে দ্বিবেদীর (H.K. Dwivedi) ভূমিকা নিয়ে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট (Calcutta high court)। আদালতের পর্যবেক্ষণ, "মুখ্যসচিব নিজে একজন সরকারি কর্মচারী হয়ে ক্ষমতায় থাকা রাজনৈতিক দলের দলদাসের মতো আচরণ করছেন।"

অসন্তোষ প্রকাশ করে আদালতের পর্যবেক্ষণ, "মুখ্যসচিব (Chief Secretary) বলেছেন যদি ভবানীপুরে উপনির্বাচন (Bhabanipur By-Poll) না হয় তাহলে সাংবিধানিক সংকট তৈরি হবে। একজন প্রার্থী ভোটে জিতলে বা হারলে সরকার কী ধরনের সাংবিধানিক সংকটের মুখে পড়বে সেটা মুখ্যসচিব (Chief Secretary) স্পষ্ট করে বলেননি।"

আরও পড়ুন: By-Poll: 'অনুমতি ছাড়া মিছিল', ভোটপ্রচারে Dilip-কে ঘিরে বিক্ষোভে স্বতঃপ্রণোদিত মামলা পুলিসের

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ, "মুখ্যসচিব (Chief Secretary) কীভাবে জানলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ভবানীপুর কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন? তিনি তো কোনও দলের মুখপাত্র বা রিটার্নিং অফিসার নন। মুখ্যসচিব (Chief Secretary) একজন সরকারি কর্মচারী। যিনি আইন অনুযায়ী নিজের কর্তব্য পালন করেন। ক্ষমতায় কে আছে সেটা তার কাছে বড় বিষয় নয়। একজন ব্যক্তি, যিনি না জিতলে সাংবিধানিক সঙ্কট তৈরি হবে, তা নিশ্চিত করা মুখ্যসচিবের (Chief Secretary) কাজ নয়।"

আরও পড়ুন: By-Poll: TMC সমর্থক সন্দেহে ২ যুবককে 'মারধর', উপনির্বাচন ঘিরে ভবানীপুরে টানটান উত্তেজনা

এই পর্যবেক্ষণের পাশাপাশি, মঙ্গলবারই ভবানীপুর উপনির্বাচন (Bhabanipur By-Poll) মামলার রায়দান করেছে কলকাতা হাইকোর্ট (Calcutta high court)। ভোটে কোনও বাধা নেই। ৩০ সেপ্টেম্বরই ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন (Bhabanipur By-Poll) হবে। স্পষ্ট করে জানায় ভারপ্রাপ্ত প্রধান বিচাপতির বেঞ্চ জানায়। প্রসঙ্গত, নির্বাচনী বিজ্ঞপ্তির বেশ কিছু জায়গায় আপত্তি নিয়েই জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.