By-Poll: TMC সমর্থক সন্দেহে ২ যুবককে 'মারধর', উপনির্বাচন ঘিরে ভবানীপুরে টানটান উত্তেজনা

বিজেপির বিরুদ্ধে অভিযোগ।

Updated By: Sep 28, 2021, 11:36 AM IST
By-Poll: TMC সমর্থক সন্দেহে ২ যুবককে 'মারধর', উপনির্বাচন ঘিরে ভবানীপুরে টানটান উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন: উপনির্বাচনকে (By-Poll) ঘিরে উত্তপ্ত ভবানীপুর। সোমবার সকালের পর ফের রাতে অশান্তি। অভিযোগ, ভবানীপুর থানা থেকে এক কিলো মিটারের মধ্যে তৃণমূল সমর্থক সন্দেহে দুই কলেজ পড়ুয়াকে মারধর করা হয়। উইকেট দিয়ে মারধরের অভিযোগ উঠেছে অজ্ঞাত পরিচয় যুবকদের বিরুদ্ধে। ভবানীপুর থানায় অভিযোগ জানিয়েছেন আক্রান্তরা।

পুলিশ সূত্রে খবর, আক্রান্ত যুবকদের নাম সত্যদীপ মল্লিক এবং সিদ্ধার্থ যোশী। দুই যুবকই ভবানীপুর থানা এলাকার বিজয় বোস রোডের, কেএমসি কটেজের বাসিন্দা। তাঁরা রাতে ওষুধ কিনতে গিয়েছিলেন। অভিযোগ, ভবানীপুর থানা থেকে প্রায় এক কিলোমিটারের মধ্যে তাঁদের পথ আটকায় একটি কালো জিপ। এরপর ওই গাড়ি থেকে সাত-আটজন যুবক নেমে আসেন। এরপর তৃণমূল সমর্থক সন্দেহে সত্যদীপ এবং সিদ্ধার্থকে মারধর করা হয়। সিদ্ধার্থ কোনক্রমে হামলার হাত থেকে বাঁচলেও, রক্ষা পাননি সত্যদীপ। অভিযোগ, সত্যদীপের থুতনিতে উইকেট দিয়ে আঘাত করা হয়। এরপর এলাকা ছেড়ে চম্পট দেয় অভিযুক্তরা। রাতেই ভবানীপুর থানায় অভিযোগ জানান আক্রান্তরা। ঘটনার সঙ্গে বিজেপির যোগ থাকতে পারে বলে অনুমান আক্রান্ত যুবকদের। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

আরও পড়ুন: Icore Chit Fund Case: বড় সাফল্য তদন্তকারীদের, বাজেয়াপ্ত ৩০০ কোটির সম্পত্তি

আরও পড়ুন: By-Poll: গোটা ভবানীপুরে ১৪৪ ধারা জারি করে ভোট হোক, নির্বাচন কমিশনে দাবি বিজেপির

সোমবার সকালে যদুবাবুর বাজারে ভবানীপুর উপনির্বাচনের শেষলগ্নের প্রচারে যান দিলীপ ঘোষ। সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন তিনি। অভিযোগ, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে হেনস্থা করা হয়। তাঁকে দেখে গো-ব্যাক স্লোগান দেওয়া হয়। ধাক্কা দেওয়া হয় তাঁর নিরাপত্তারক্ষীদের। মেরে এক বিজেপি কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ারও অভিযোগ ওঠে। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির বিরুদ্ধে টিকাকরণ কেন্দ্রে ভোট প্রচারের অভিযোগ করেন স্থানীয় তৃণমূল কর্মীরা। তাঁদের দাবি, প্রথমে স্থানীয় এক তণমূল কর্মীকে ধাক্কা দিয়েছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তাঁর দাবি, হেরে যাওয়ার ভয়ে হামলা করছে বিজেপি (BJP)। পাল্টা দিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিমও। তিনি বলেন, "বিজেপি (BJP) কে? খায় না মাথায় দেয়! ভবানীপুরে হার নিশ্চিত জেনে ভূমি তৈরি করছে। ওখানে বিজেপির (BJP) কোনও সংগঠন নেই। ওদের পোলিং এজেন্টই নেই।" গোটা ঘটনায় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি। 

.