অম্বিকেশ বনাম রাজ্য, কার্টুনকাণ্ডে আজ রায় দেবে হাইকোর্ট

কার্টুনকাণ্ডে অভিযুক্ত অম্বিকেশ মহাপাত্রকে ক্ষতিপূরণ দেওয়া নিয়ে রাজ্যের বিরুদ্ধে মামলার আজ রায় দেবে হাইকোর্ট। ২০১২ সালের ১২ এপ্রিল  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র কার্টুনকাণ্ডে গ্রেফতার হন।

Updated By: Mar 10, 2015, 01:20 PM IST
অম্বিকেশ বনাম রাজ্য, কার্টুনকাণ্ডে আজ রায় দেবে হাইকোর্ট

ওয়েব ডেস্ক:কার্টুনকাণ্ডে অভিযুক্ত অম্বিকেশ মহাপাত্রকে ক্ষতিপূরণ দেওয়া নিয়ে রাজ্যের বিরুদ্ধে মামলার আজ রায় দেবে হাইকোর্ট। ২০১২ সালের ১২ এপ্রিল  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র কার্টুনকাণ্ডে গ্রেফতার হন।
 অশোক গাঙ্গুলি তখন রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ছিলেন। এই ঘটনার রিপোর্ট তলব করে কমিশন। পরে বিষয়টি খতিয়ে দেখে কমিশন ২ মাসের মধ্যে অম্বিকেশবাবুকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার সুপারিশ করে। পুলিসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়। কিন্তু ৯ মাস পেরিয়ে যাওয়ার পরেও রাজ্য সরকার ব্যবস্থা না নেওয়ায় অম্বিকেশবাবু হাইকোর্টের দ্বারস্থ হন।
মুকুল রায় কে নিয়ে কার্টুন  একে বিতর্ক তৈরি করেছিলেন  অম্বিকেশ মহাপাত্র। তখন  তৃণমূলের সম্পাদক ছিলেন মুকুল রায়। এখন মুকুল রায় কে ছেঁটে ফেলেছে তাঁর দল। কার্টুনটিতে দীনেশ ত্রিবেদী, মুকুল রায় ও মমতা বন্দ্যোপাধ্যায় এর ছবি ছিল। দীনেশ ত্রিবেদীকে উদ্দেশ্য করে লেখা ছিল "দুষ্টু লোক ভ্যানিশ"।

 দলের দায় থেকে মুখ ফিরিয়েছেন মুকুল। কিন্তু কার্টুন কাণ্ডে দল কি দায় এরাতে পারবে দল? প্রশ্ন রাজনৈতিক মহলে।

.