JU Student Death: 'হাসপাতালে যাদবপুরের মৃত পড়ুয়ার মৃত্যুকালীন জবানবন্দি নিতে বাধা পুলিসকে'!

পুলিসকে বাধা! যাদবপুরকাণ্ডে গ্রেফতার আরও ১ প্রাক্তন ছাত্র। ধৃতকে আদালতে পেশ করার পর, বিস্ফোরক সওয়াল সরকারি আইনজীবীর।

Updated By: Aug 20, 2023, 05:47 PM IST
JU Student Death: 'হাসপাতালে যাদবপুরের মৃত পড়ুয়ার মৃত্যুকালীন জবানবন্দি নিতে বাধা পুলিসকে'!

পিয়ালী মিত্র: তখনও জীবিত ছিল। হাসপাতালে যাদবপুরের মৃত পড়ুয়ার কাছে পুলিসকে যেতে দেয়নি অভিযুক্তরা। মৃত্যুকালীন জবানবন্দি নিতেও বাধা! আদালতে বিস্ফোরক সওয়াল করলেন সরকারি আইনজীবী। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন: JU Student Death: 'গার্লফ্রেন্ড নেই বলতেই যৌন পরিচয় নিয়ে টিটকিরি, বিবস্ত্র হতে বাধ্য!'

যাদবপুরকাণ্ডে ধরপাকড় অব্যাহত। পুলিসকে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার আরও এক প্রাক্তন ছাত্র! পুলিস সূত্রে খবর, ধৃতের নাম জয়দীপ ঘোষ। বাড়ি, পূর্ব বর্ধমানের কেতুগ্রামে। ২০২১ সালে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্কে এমএ পাস করেন তিনি। 

ঘটনাটি ঠিক কী? ৯ অগস্ট হস্টেলে ৩ তলা থেকে নিচে পড়ে যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক পড়ুয়া। পরের দিন, ১০ অগস্ট হাসপাতালে মৃত্যু হয়। লালবাজার সূত্রে খবর, সেদিন ঘটনার খবর পেয়ে যখন যাদবপুরের হস্টেলে পৌছয় পুলিস, তখন গেটে তালা বন্ধ ছিল। পুলিসকে কার্যত ভিতরে ঢুকতে বাধা দেওয়া হয়। 

স্রেফ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা নয়, এই ঘটনায় হস্টেলে নিরাপত্তারক্ষী, এক প্রাক্তনী-সহ ৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। অবশেষে গ্রেফতার করা হল প্রাক্তন ছাত্র জয়দীপ ঘোষকে। সেদিন একটি ট্যাক্সিতে করে হস্টেলে থেকে ওই পড়ুয়াকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেই গাড়ি অনুসরণ করে হাসপাতালে পৌঁছয় পুলিস। 

এদিন ধৃতকে পেশ করা হয় আদালতে। সূত্রের খবর, শুনানি সরকারি আইনজীবীর দাবি, 'শুধু হস্টেলে গেট বন্ধ করে পুলিসকে হস্টেলে ঢুকতে বাধা দেওয়া হয়েছে, এমন নয়। জয়দীপকে জেরা করে জানা গিয়েছে, পুলিস যখন হাসপাতালে পৌঁছয়, তখন মৃত পড়ুয়ার কাছে পৌঁছতে, এমনকী মৃত্যুকালীন জবাবন্দি নিতে বাধা দেয় অভিযুক্ত'। তিনি জানান, 'সেদিন রাতে বিক্রমগড়ে নিজের বাড়িতে ছিলেন জয়দীপ। এক পড়ুয়া ফোন করে তাঁকে হস্টেলে আসতে বলে। ধৃতকে জেরা করে গেট আটকে ছিল, এমন ১১ জনের নাম জানতে পেরেছে পুলিস'।

আরও পড়ুন: Jadavpur University: অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগের পরদিনই ইস্তফা যাদবপুরের ডিন অব সায়েন্সের

এদিকে যাদবপুরকাণ্ডে এবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর দ্বারস্থ বিজেপি। ধর্মেন্দ্র প্রধানের কাছে দলের নেতা শঙ্কুদেব পণ্ডার আর্জি, 'ক্য়াম্পাসে নকশালপন্থী ছাত্র সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নিন। ক্যাম্পাসে দল পাঠিয়ে তদন্ত করুক ইউজিসি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.