করোনা মোকাবিলার সরঞ্জাম নেই, কলকাতায় পরিষেবা বন্ধের হুঁশিয়ারি ওলা-উবার চালকদের

খামখেয়ালিপনা চলতে থাকলে জুলাই থেকে চালকরা পরিষেবা দেওয়া বন্ধ করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছে সংগঠন।

Reported By: অয়ন ঘোষাল | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 29, 2020, 05:40 PM IST
করোনা মোকাবিলার সরঞ্জাম নেই, কলকাতায় পরিষেবা বন্ধের হুঁশিয়ারি ওলা-উবার চালকদের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : একে রামে রক্ষা নেই, তায় সুগ্রীব দোসর। এবার শহরের স্মার্ট ক্যাব চালকরা পরিষেবা বন্ধ করার হুঁশিয়ারি দিলেন। স্মার্ট ক্যাব চালকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড এই হুঁশিয়ারি দিয়েছে।

শনি ও রবিবার যথাক্রমে এক ওলা এবং এক উবার চালক কোভিড পজিটিভ ধরা পড়েন। এরপরই চালকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। রাজ্য সরকারের নির্দেশে ৫ জুন থেকে ওলা এবং উবের ক্যাব পরিষেবা দিতে শুরু করেছিল। এই মুহুর্তে কলকাতায় ওলা ক্যাবের সংখ্যা ৮ হাজার আর উবার ১২ হাজার। ১৫ জুনের পর থেকে মোট ২০ হাজার গাড়ির মধ্যে ৪ হাজার গাড়ি পরিষেবা দিচ্ছিল। কিন্তু গত দুদিনে আতঙ্কে সেই সংখ্যাটা ৩২০০-তে নেমে এসেছে। 

সংগঠনের দাবি, দুই বহুজাতিক সংস্থা চালকদের কোভিড কার্টেন (যে স্বচ্ছ প্লাস্টিকের পর্দা যাত্রীদের থেকে চালককে আলাদা করে রাখে) এবং দৈনিক ৫০০ মিলিলিটার করে স্যানিটাইজার দেওয়ার ব্যাপারে পরিবহন দফতরকে কথা দিয়েছিল। কিন্তু খান দশেক গাড়ি ছাড়া এই পর্দা আর কাউকে দেওয়া হয়নি বলে অভিযোগ তাঁদের। আরও অভিযোগ, স্যানিটাইজার দিতেও গড়িমসি করা হচ্ছে। এরকম খামখেয়ালিপনা চলতে থাকলে জুলাই থেকে চালকরা পরিষেবা দেওয়া বন্ধ করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছে সংগঠন।

এই মর্মে আজ মুখ্যমন্ত্রী ও পরিবহনমন্ত্রীকে চিঠি দিল ক্যাব চালকদের সংগঠন। একইসঙ্গে এদিন বাসের মতো প্যাকেজের দাবিতে রাজ্যপাল ও পরিবহন দফতরকে চিঠি দিয়েছে ট্যাক্সি সংগঠনও। ট্যাক্সি সংগঠনের পক্ষ থেকে হুমকি দেওয়া হয়েছে, "বাসের মতো আমাদেরও প্যাকেজ দিন। নাহলে গণ আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য হব।"

আরও পড়ুন, করোনায় এখনই সম্ভব নয়! ৩ জুলাই থেকে কলকাতা মেট্রো চালুতে 'না' কর্তৃপক্ষের