আসিফ খান দাগী অপরাধী, দাবি বিধাননগর গোয়েন্দা পুলিসের

প্রাক্তন তৃণমূল নেতা আসিফ খানকে দাগী অপরাধী বলল বিধাননগর গোয়েন্দা পুলিস। নিউটাউনে জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২৮ কোটি টাকা প্রতারণা করেছে আসিফ খান। দাবি, বিধাননগর পুলিসের। যদিও তাঁর আইনজীবীর দাবি, মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে আসিফ খানকে। চব্বিশ বছর বয়স থেকেই প্রতারণায় হাতেখড়ি আসিফ খানের। উনিশশো আটানব্বই সাল থেকে ইতিমধ্যেই দুবার গ্রেফতার হয়েছে প্রাক্তন এই তৃণমূল নেতা। চাকরি দেওয়ার নামে প্রতারণা, ডাকাতি, বেআইনি অস্ত্র রাখার অভিযোগ সহ নানা অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।

Updated By: Nov 7, 2014, 06:45 PM IST
আসিফ খান দাগী অপরাধী, দাবি বিধাননগর গোয়েন্দা পুলিসের

কলকাতা: প্রাক্তন তৃণমূল নেতা আসিফ খানকে দাগী অপরাধী বলল বিধাননগর গোয়েন্দা পুলিস। নিউটাউনে জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ২৮ কোটি টাকা প্রতারণা করেছে আসিফ খান। দাবি, বিধাননগর পুলিসের। যদিও তাঁর আইনজীবীর দাবি, মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে আসিফ খানকে। চব্বিশ বছর বয়স থেকেই প্রতারণায় হাতেখড়ি আসিফ খানের। উনিশশো আটানব্বই সাল থেকে ইতিমধ্যেই দুবার গ্রেফতার হয়েছে প্রাক্তন এই তৃণমূল নেতা। চাকরি দেওয়ার নামে প্রতারণা, ডাকাতি, বেআইনি অস্ত্র রাখার অভিযোগ সহ নানা অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে।

নিউটাউনের ইকোপার্কের উল্টোদিকে একশো বিঘা জমি একটি নির্মাণ সংস্থাকে পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আসিফ খান। আত্মস্যাত্‍ করেন আট কোটি টাকা।

ঠিক একইভাবে উত্তর প্রদেশের এক ব্যবসায়ীকেও জমি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কুড়ি কোটি টাকা আত্মস্যাত্‍ করেন আসিফ। পুলিসের দাবি, প্রতারণার যাবতীয় তথ্য তাঁরা পেয়েছেন। যদিও তাঁর আইনজীবীর দাবি, মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে আসিফ খানকে।

পুলিসের দাবি অনুসারে, এই দুটি প্রতারণার ঘটনা ঘটেছে দু হাজার এগারো থেকে চোদ্দ সালের মধ্যে। এই সময় আসিফ খান ছিলেন একদিকে একজন তৃণমূল নেতা অন্যদিকে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতাও নজরে আসে। প্রশ্ন উঠছে, আসিফ কী তবে প্রতারণার কাজে রাজনৈতিক প্রভাবকেই ব্যবহার করেছিলেন?এব্যপারে অবশ্য মুখ খোলেনি পুলিস।

.