এপ্রিলেই কি বিধানসভা ভোট? বাংলায় ফের আসছেন উপ নির্বাচন কমিশনার

১৫ জানুয়ারি প্রকাশিত হবে সংশোধিত ভোটার তালিকা।

Reported By: সুতপা সেন | Updated By: Jan 8, 2021, 06:40 PM IST
এপ্রিলেই কি বিধানসভা ভোট? বাংলায় ফের আসছেন উপ নির্বাচন কমিশনার

নিজস্ব প্রতিবেদন:  একুশের ভোট কি এগিয়ে আসছে? কেন্দ্রীয় নির্বাচনের (Election Commission) তৎপরতা কিন্তু তুঙ্গে। ফের রাজ্য আসছেন উপ নির্বাচন কমিশনার (Deputy Election Commissioner) সুদীপ জৈন। নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখতে ও ভোটার তালিকা পর্যালোচনার জন্য ১২ ও ১৩ জানুয়ারি কলকাতায় আসবেন তিনি।

করোনা আবহে গত বছর বিধানসভা ভোট হয়েছে বিহারে। এ রাজ্যে ভোট কবে হবে? সূত্রের খবর, মে-তে নয়, এপ্রিলের গোড়াতেই পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন (West Bengal Assembly Election 2021) সেরে ফেলতে চাইছে কমিশন। করোনা আবহে ভিড় এড়াতে প্রয়োজনে বুথ বা ভোটকেন্দ্রের সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জোরকদমে চলছে ভোটার তালিকা সংশোধনের কাজও। কমিশন জানিয়েছে, ১৫ জানুয়ারি প্রকাশ করা হবে সংশোধিত ভোটার তালিকা। আর তার ঠিক আগে দু'দিন সফরে ফের রাজ্যে আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। উদ্দেশ্য, ভোটের প্রস্তুতি খতিয়ে দেখা ও ভোটার তালিকা পর্যালোচনা।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে ধাক্কা রাজ্যের

উল্লেখ্য, সাধারণভাবে যখন ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে আসেন, তখন জেলাশাসক, পুলিশ সুপার-কমিশনারদের সঙ্গে বৈঠক করে কমিশনের কর্তারা। স্বীকৃত জাতীয় ও আঞ্চলিক দলগুলির প্রতিনিধির কাছ থেকে তাঁদের কথা শোনেন। এর আগে ডিসেম্বরে ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছিলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সূ্ত্রের খবর, সেবার মুখ্য়সচিব ও দক্ষিণবঙ্গের জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। পর্যালোচনা করেছিলেন বিভিন্ন জেলার পুলিস ও নির্বাচনী আধিকারিকদের রিপোর্ট।