প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে ধাক্কা রাজ্যের

কী নির্দেশ দিল আদালত?

Updated By: Jan 8, 2021, 05:38 PM IST
  প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় হাইকোর্টে ধাক্কা রাজ্যের

নিজস্ব প্রতিবেদন: প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় আদালতে ধাক্কা খেল রাজ্য সরকার। ২০০৯ সালে মালদহ ও উত্তর ২৪ পরগণার সফল কর্মপ্রার্থীদের তালিকা ১৫ দিনের মধ্যে প্রকাশের নির্দেশ দিল হাইকোর্ট। এরপর নিয়োগ প্রক্রিয়াও শেষ করতে হবে ১৫ দিনের মধ্যেই।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর  ১৬ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক বোর্ড। সেই বিজ্ঞপ্তির উপর স্থগিতাদেশ চেয়ে মামলা দায়ের হয়েছে হাইকোর্টে। আগামী ৪ জানুয়ারি মামলার শুনানি হবে। এমনটাই জানিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। মামলাকারী ফিরদৌস শামিমের বক্তব্য, ২০১৪ সালের উত্তীর্ণ টেট (TET) পরীক্ষার্থীদের থেকে এই শূন্যপদে নিয়োগ হওয়ার কথা। ঘটনাচক্রে ওই বছর প্রশ্ন ভুল এসেছিল। মোট ৬টা প্রশ্ন ভুল ছিল। ভুল প্রশ্নে অনেকেই নম্বর পাননি। যার ফলে পরীক্ষায় উত্তীর্ণও হতে পারেননি। এখন সেই সংক্রান্ত একটি মামলা চলছে। সেটা সংশোধন না করে কীভাবে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হল? প্রশ্ন তুলেছেন তিনি। 

আরও পড়ুন: আসন বণ্টনে 'শরিকি কাঁটা', Congress-র 'আবদার' মানতে নারাজ Left শরিকরা

প্রসঙ্গত, নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন, ইন্টারভিউয়ের মাধ্যমে ১৬,৫০০ শূন্যপদে নিয়োগ করা হবে। ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে ইন্টারভিউ। যত তাড়াতাড়ি সম্ভব তৈরি হয়ে যাবে নিয়োগ প্যানেল। এর পাশাপাশি ৩১ জানুয়ারি অফলাইনে তৃতীয় টেটের (TET) কথাও ঘোষণা করেন মমতা।

.