নজিরবিহীন! একসঙ্গে ৬০ জন করোনা আক্রান্তকে সুস্থ করে বাড়ি ফেরাচ্ছে কলকাতা মেডিকেল কলেজ

করোনা  হাসপাতাল হিসেবে ঘোষণা করার পর থেকেই নানা বিতর্কে জড়িয়ে গিয়েছিল কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পরিষেবা

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: May 25, 2020, 10:00 PM IST
নজিরবিহীন! একসঙ্গে ৬০ জন করোনা আক্রান্তকে সুস্থ করে বাড়ি ফেরাচ্ছে কলকাতা মেডিকেল কলেজ
ফাইল চিত্র

তন্ময় প্রামাণিক: মৃত্যুর মিছিলে কি এবার লাগাম পড়তে চলেছে? কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের  চিকিৎসকদের একাংশ তেমনই বলছেন। আজ সোমবার ৬০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফেরার অপেক্ষায়। এককথায় বড়সড় সাফল্যের মুখে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল।

একই দিনে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা রোগীদের সম্পূর্ণ সুস্থ করে বাড়ি ফেরানোর ঘটনায় একমাত্র এম আর বাঙ্গুর হাসপাতাল ছাড়া এই কৃতিত্ব আর কারোর নেই। এবার সেই কৃতিত্বের অন্যতম অংশীদার হতে চললেন কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী নির্মল মাজি বলেন, "গুছিয়ে নিতে একটু সময় লেগেছে। ত্রুটি ছিল, অস্বীকার করছি না। কিন্তু চিকিৎসক, কর্মী থেকে শুরু করে গোটা হাসপাতাল যেভাবে করোনা আক্রান্তদের বাঁচানোর কাজে ঝাঁপিয়ে পড়েছিল এবং তার পরে সাফল্য তা প্রশংসার যোগ্য।”

সোমবার দুপুর একটা নাগাদ ফুল এবং মিষ্টি দিয়ে অভিনন্দন জানিয়ে বাড়ি পৌঁছে দেওয়া হবে। নির্মল মাজি জানান, কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের জন্যই করোনা চিকিৎসার এটা একটা অন্যতম উৎকর্ষ কেন্দ্র হয়ে উঠেছে।"

আরও পড়ুন- সিকিম আলাদা দেশ! বিজ্ঞাপনের লেখা ঘিরে তোলপাড় দিল্লি

 করোনা  হাসপাতাল হিসেবে ঘোষণা করার পর থেকেই নানা বিতর্কে জড়িয়ে গিয়েছিল কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে পরিষেবা। দফায় দফায় কর্মী বিক্ষোভ, পিপিই, মাস্ক, স্যানিটাইজার, সরঞ্জাম না পাওয়ার অভিযোগের পাশাপাশি রোগীদের খেতে না পাওয়া, রোগীর ওয়ার্ডে কোনরকম পরিষেবা না পাওয়ার অভিযোগ ওঠে। এমন নানান  অভিযোগে ব্যতিব্যস্ত হয়ে উঠেছিলেন কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। অস্বস্তি বেড়েছিল রাজ্য প্রশাসন এবং স্বাস্থ্য ভবনেরও। সোমবার যেন সমস্ত অভিযোগ জবাব দিতে চলেছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল।