নোট ভোগান্তির মাঝেই ATM লুঠের চেষ্টা

নোট ভোগান্তির মাঝেই  ATM লুঠের চেষ্টা। শনিবার রাতে বেহালা এবং টালিগঞ্জ এলাকার দুটি ATM ভাঙচুর করে দুষ্কৃতীরা। একটি ATM থেকে প্রায় বারো হাজার টাকা লুঠ হয়েছে।

Updated By: Nov 27, 2016, 05:29 PM IST
নোট ভোগান্তির মাঝেই  ATM লুঠের চেষ্টা
প্রতীকী ছবি

ওয়েব ডেস্ক: নোট ভোগান্তির মাঝেই  ATM লুঠের চেষ্টা। শনিবার রাতে বেহালা এবং টালিগঞ্জ এলাকার দুটি ATM ভাঙচুর করে দুষ্কৃতীরা। একটি ATM থেকে প্রায় বারো হাজার টাকা লুঠ হয়েছে।
দিনভর এটিএমের সামনে লম্বা লাইন। কলকাতা কেন, দেশজুড়ে এখন এটাই চেনা ছবি। কিন্তু রাতের অন্ধকারে? সেই এটিএমই এখন লুঠেরাদের টার্গেট।

পর্ণশ্রীর হরিসভা এলাকায় SBI-এর ATM। সাত সকালে স্থানীয় বাসিন্দাদের নজরে পড়ে ATM-টি ভাঙা। পুলিস এবং ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছে খবর যায়। এটিএমের ওপর দিক এবং কিপ্যাডের পাশের অংশ ভেঙে এগারো হাজার আটশো টাকা নিয়ে চম্পট দিয়েছে দুষ্কৃতীরা। তবে টাকার মূল কেসটি ভাঙতে পারেনি তারা।

আরও পড়ুন- মত্ত অবস্থায় বেলাগাম গতিতে গাড়ি, রাতের কলকাতায় ফের দুর্ঘটনা

এই প্রথম নয়। এক সপ্তাহের মধ্যে বেহালার বেশ কয়েকটি এটিএমে লুঠের চেষ্টা হয়েছে। ২৩ নভেম্বর  বেহালা চৌরাস্তার মদনমোহনতলায় ATM ভাঙা হয়। তার ২দিন আগে এম আর বাঙুর হাসপাতালের ভিতরে থাকা ATM-এ ভাঙচুর করে দুষ্কৃতীরা। শনিবার রাতে পর্ণশ্রীর যে ATM-এ হামলা হয় সেখান থেকে ঢিলছোঁড়া দুরত্বে থানা। বারবার এটিএমের লুঠের চেষ্টার ঘটনায় নিরাপত্তা গাফিলতির অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

শনিবার রাতে শহরের আরও একটি ATM-এ লুঠের চেষ্টা হয়েছে। এবার টার্গেট ছিল টালিগঞ্জের সুইস পার্ক এলাকায় সেন্ট্রাল ব্যাঙ্কের এটিএম। শাবল জাতীয় কিছু দিয়ে ATM মেশিন এবং তার সঙ্গে থাকা সিসিটিভি ভেঙে দেয় দুষ্কৃতীরা। স্থানীয়দের দাবি, শনিবার রাতে ওই ATM-এ টাকা ছিল না।  টাকা লুঠ হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ATM-র বাইরের সিসিটিভি ক্যামেরা অক্ষত। সেই ফুটেজ থেকেই দুষ্কৃতীদের খোঁজ পাওয়ার আশায় পুলিস।

আরও পড়ুন- কোচিং সেন্টারে দুষ্কৃতী হামলা, শিক্ষকদের বাঁচাতে গিয়ে আক্রান্ত পড়ুয়ারা