Sealdah Metro। Auto: মেট্রোর পৌষমাসে, অটো রুটের সর্বনাশ

শিয়ালদহ থেকে মূলত আটটি রুটের অটো চলাচল করে। মোট অটো ৯৫০ থেকে ৯৮০টি। এর মধ্যে বেলেঘাটা রুটের অটো রয়েছে ৩৬০টি। গড়ে রাস্তায় নামে প্রায় ২৫০টি অটো।

Updated By: Jul 14, 2022, 02:12 PM IST
 Sealdah Metro। Auto: মেট্রোর পৌষমাসে, অটো রুটের সর্বনাশ

অয়ন ঘোষাল: বৃহস্পতিবার থেকে যাত্রী সাধারণের জন্য খুলে গিয়েছে শিয়ালদহ মেট্রো (Sealdah Metro)। নিয়ম মেনে সকাল থেকে শুরু হয়েছে ট্রেন চলাচল। মেট্রো কর্তৃপক্ষের কপাল খুললেও, শিয়ালদহ-বেলেঘাটা রুটের অটো চালকদের মুখের হাসি উড়ে গিয়েছে। কারণ, মেট্রো শুরু হওয়ায় অটোর পথ এড়িয়ে যাচ্ছেন বেশির ভাগ যাত্রী।

শিয়ালদহ থেকে মূলত আটটি রুটের অটো চলাচল করে। শিয়ালদহ-ধাপা, শিয়ালদহ-বৈশালী, শিয়ালদহ-এন্টালি, শিয়ালদহ-পটারি রোড, শিয়ালদহ-বেলেঘাটা বাইপাস (বিল্ডিং মোড়), শিয়ালদহ-তপসিয়া, শিয়ালদহ-বামনঘাটা এবং শিয়ালদহ-মেট্রোপলিটন। মোট অটো ৯৫০ থেকে ৯৮০টি। এর মধ্যে বেলেঘাটা রুটের অটো রয়েছে ৩৬০টি। গড়ে রাস্তায় নামে প্রায় ২৫০টি অটো। প্রতিদিন আপ এবং ডাউন মিলিয়ে প্রতিটি অটো আট থেকে ১০টি ট্রিপ খাটে। প্রতি ট্রিপে ৪ জন করে যাত্রী নেওয়া হয়।

শিয়ালদহ থেকে বেলেঘাটা বিল্ডিং মোড় পর্যন্ত অটো ভাড়া ২০ টাকা। শিয়ালদহ থেকে আইডি হাসপাতাল পর্যন্ত অটো ভাড়া ১৫ টাকা এবং এর আগে পর্যন্ত যেকোনও স্টপেজে নামলে ১২ টাকা ভাড়া দিতে হয়। 

অটো চালকদের বক্তব্য, রাতারাতি উধাও ৩০ শতাংশ যাত্রী। শুক্রবার থেকেই ব্রেক জার্নি করে সেক্টর ফাইভে যাওয়া যাত্রী হারাতে শুরু করেছেন শিয়ালদহ-বেলেঘাটা রুটের অটো চালকরা। সোমবার থেকে সেই সংখ্যা আরও প্রায় দশ শতাংশ বেড়ে ৪০ শতাংশের কাছাকাছি পৌঁছে যেতে পারে বলে অনুমান অটো চালকদের। ফলে এই পরিস্থিতি দেখে অনেকেই বলছেন, কারও পৌষমাস তো কারও সর্বনাশ!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.