Exclusive: 'কী কাজ করতে হবে, পুঙ্খানুপুঙ্খভাবে জানি', আসানসোলে পুর-প্রচারে আগ্রহী Babul

'যতটা Whole Heartedly বিজেপি করেছি, তার থেকেও বেশি Whole Heartedly বিজেপি ছেড়েছি'।

Updated By: Jan 1, 2022, 12:06 AM IST
Exclusive: 'কী কাজ করতে হবে, পুঙ্খানুপুঙ্খভাবে জানি', আসানসোলে পুর-প্রচারে আগ্রহী Babul

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: বিজেপি ছেড়ে এখন তৃণমূলে। আসানসোলে পুরভোটে প্রচারে নামতে আগ্রহী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। Zee ২৪ ঘণ্টাকে একান্ত সাক্ষাৎকারে প্রাক্তন সাংসদ বললেন, 'আসানসোলে কোথায় কী কাজ করতে হবে, সেটা পুঙ্খানুপুঙ্খভাবে জানি। আমি ওখানে যাব। দল যেভাবে বলব, সেভাবে সাহায্য করব'।

প্রথমবার ভোটে দাঁড়িয়েই বাজিমাত! ২০১৪ সালে বিজেপির (BJP) টিকিটে আসানসোল থেকে সাংসদ নির্বাচিত হন বাবুল সুপ্রিয়। জিতেছিলেন ২০১৯-র ভোটেও। মোদি সরকারের প্রতিমন্ত্রী ছিলেন টানা ৭ বছর। কিন্তু দ্বিতীয় বার জেতার পরেও যখন কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন, তখন ফেসবুকে পোস্টে রাজনীতি ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন বাবুল। বস্তুত, এই সিদ্ধান্তের নেপথ্যে যে মন্ত্রিত্ব চলে যাওয়াও একটি কারণ, তাও গোপন রাখেননি তিনি।

আরও পড়ুন: Covid in Kolkata: ফের চালু হবে সেফ হোম; ৫-৬ জন আক্রান্ত হলেই কনটেন্টমেন্ট জোন, ঘোষণা মেয়রের

দলের তৎকালীন সাংসদকে কিন্তু বোঝানোর চেষ্টা করেছিল বিজেপি (BJP)। এমনকী, ভবানীপুর উপনির্বাচনে তারকা প্রচারকদের তালিকায়ও নাম ছিল। যদিও বাবুল সুপ্রিয় সাফ জানিয়ে দিয়েছিলেন, তিনি প্রচার করবেন না। শেষপর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি।

যে শহর থেকে পরপর দু'বার সাংসদ নির্বাচিত হয়েছিল, নতুন বছরের শুরুতেই সেই আসানসোলে পুরভোট। কীভাবে দেখছেন? জি ২৪ ঘণ্টাকে বাবুল সুপ্রিয় বললেন, 'আমি ওখানে গিয়েছিলাম। আসানসোলে যাঁরা তৃণমূলের পদাধিকারী আছেন, যাঁরা নিচুতলায় কাজ করেন, তাঁদের সঙ্গে আলাপ হয়েছে। দল যেভাবে কাজ করতে বলবে, সেভাবেই কাজ করার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত'।  আর দলবদল? বাবুলের সোজাসাপ্টা জবাব, 'রাজনীতিতে দলবদল হয়। ফুটবলেও হয়। সব জায়গাতেই হয়। আমি যখন যেটা করি, মন দিয়ে করি। যতটা Whole Heartedly বিজেপি করেছি, তার থেকেও বেশি Whole Heartedly বিজেপি ছেড়েছি। আসানসোলে ভোটের জন্য দল যেভাবে কাজ করতে বলবে, আগের যেমন দিয়েছি, এখনও সেরাটাই দেব'। 

আরও পড়ুন: Murshidabad: সরকারি চাকুরে পাত্র মেলেনি! 'মানসিক অবসাদে আত্মহত্যা' তরুণীর

এদিকে কলকাতা থেকে আসানসোল পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। প্রার্থী তালিকায় নতুন মুখ প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালী তিওয়ারি। ২৭ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন তিনি। টিকিট পেলেন জিতেন্দ্রের ছায়াসঙ্গী  আদর্শ শর্মা,গৌরভ গুপ্ত ও অনুপ চট্টরাজও। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.