নরম-গরমের সম্পর্কের মাঝেই দিলীপের জন্মদিনে ফেসবুকে ঢালাও শুভেচ্ছা বাবুলের!

যে নেতার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে সবচেয়ে অভিযোগ করেন, ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে প্রকাশ্যে কটাক্ষ করেন, তাঁরই সঙ্গে সম্পর্কের নতুন সমীকরণ আনতে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে ফলাও করে  পোস্ট করলেন বাবুল সু্প্রিয়।

Reported By: অঞ্জন রায় | Updated By: Aug 1, 2020, 08:13 PM IST
নরম-গরমের সম্পর্কের মাঝেই দিলীপের জন্মদিনে ফেসবুকে ঢালাও শুভেচ্ছা বাবুলের!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  পদ্ম রাজনীতির বহু চর্চিত দুই চরিত্র। একজন বিজেপির রাজ্য সভাপতি, অপরজন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী। কিন্তু এই বাংলাতেই বিজেপির দুই মুখ দিলীপ ঘোষ ও বাবুল সুপ্রিয়র সম্পর্ক বরাবরই কিছুটা নরমে গরমে থেকেছে। যে নেতার বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে সবচেয়ে অভিযোগ করেন, ‘দায়িত্বজ্ঞানহীন’ বলে প্রকাশ্যে কটাক্ষ করেন, তাঁরই সঙ্গে সম্পর্কের নতুন সমীকরণ আনতে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে ফলাও করে  পোস্ট করলেন বাবুল সু্প্রিয়।

সে CAA বিরোধী আন্দোলনকারীদের গুলি মারার হুমকিই হোক, কিংবা কেন্দ্রীয় মন্ত্রীর বাসভবনে বঙ্গ রাজ্য সভাপতিকে বাদ দিয়েই আধ ডজন সাংসদকে নিয়ে মধ্যাহ্নভোজের আয়োজন হোক- বাবুল-দিলীপের সম্পর্কের ‘অস্বাভাবিকতা’ কিন্তু ধরা পড়ে রাজনৈতিক বিশ্লেষকদের চোখে। সেদিন বাবুলের বাংলোর ডাইনিং টেব্‌লে দিলীপকে দেখতে পাওয়া যায়নি। তাঁকে প্রশ্ন করা হলে সোজাসাপটা উত্তর ছিল, “আমি তো এই ব্যাপারে কিছু জানি না।”

দিলীপের নানা বিতর্কিত মন্তব্যে অসন্তুষ্ট হয়ে দায়িত্বজ্ঞানহীন অ্যাখ্যা দেওয়ার পরও বাবুল সুপ্রিয়কে সাংবাদিকদের সামনে বলতে শোনা গিয়েছে, “রাজনীতিতে মতের অমিল হতেই পারে। দেখা হলে কি দিলীপদা আমাকে জড়িয়ে ধরবেন না? একসঙ্গে চলতে গেলে অনেক কিছুই হয়।”

আরও পড়ুন: কেন বছর ঘুরতে না ঘুরতেই বিজেপি ছেড়ে ফের তৃণমূলে বিপ্লব মিত্র? এবার সেই রহস্য ফাঁস করলেন দিলীপ ঘোষ

সেই বাবুল সুপ্রিয় সম্পর্কের বরফ গলাতে এবার দিলীপ ঘোষের জন্মদিনে শুভেচ্ছা জানালেন। লিখছেন, “ভালো থেকো দিলীপ দা। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ভগবান আপনার মঙ্গল করুন। ভালো থাকুন, সুস্থ থাকুন, সাফল্য আসুক জীবনে।”
অর্থাত্ এই সম্পর্কের নিরিখে বলাই যেতে পারে "এত প্রেম আমি কোথা পাব নাথ...???"
রাজনৈতিক বিশ্লেষকদের প্রশ্ন, তবে কি জন্মদিনের শুভেচ্ছাবার্তা দিয়ে ক্ষতের ওপর প্রলেপ দিলেন বাবুল?  নাকি নতুন যুদ্ধের আগে শুভেচ্ছা?