কলকাতা বিমানবন্দর থেকে গ্রেফতার বাংলাদেশি যুবক

জাল পাসপোর্ট বানিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা। কলকাতা বিমানবন্দর থেকে গ্রেফতার বাংলাদেশি যুবক রকিব আলি। কোচবিহারের তুফানগঞ্জে এক তৃণমূল নেতার সহযোগিতায় ভোটার কার্ড, আধার কার্ড বানানোর অভিযোগ। স্থানীয় মাদ্রাসা থেকে সার্টিফিকেট বানিয়ে পরিচয়পত্র তৈরির অভিযোগ। নিজেকে ছিটমহলের বাসিন্দা পরিচয় দিয়ে তুফানগঞ্জের এক যুবকের সঙ্গে বন্ধুত্ব পাতায় রকিব। ওই যুবকের বাবা-মাকে নিজের বাবা-মা পরিচয় দিয়ে তুফানগঞ্জের আন্দোরন ফুলবাড়িতে থাকত সে। ৩ বছর আগে ভারতে ঢোকে রকিব। জাল পাসপোর্ট নিয়ে মালয়েশিয়া যাওয়ার মুহূর্তে ধরা পড়ে রকিব। তার সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিস।

Updated By: Nov 26, 2017, 07:32 PM IST
কলকাতা বিমানবন্দর থেকে গ্রেফতার বাংলাদেশি যুবক

নিজস্ব প্রতিবেদন: জাল পাসপোর্ট বানিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা। কলকাতা বিমানবন্দর থেকে গ্রেফতার বাংলাদেশি যুবক রকিব আলি। কোচবিহারের তুফানগঞ্জে এক তৃণমূল নেতার সহযোগিতায় ভোটার কার্ড, আধার কার্ড বানানোর অভিযোগ। স্থানীয় মাদ্রাসা থেকে সার্টিফিকেট বানিয়ে পরিচয়পত্র তৈরির অভিযোগ। নিজেকে ছিটমহলের বাসিন্দা পরিচয় দিয়ে তুফানগঞ্জের এক যুবকের সঙ্গে বন্ধুত্ব পাতায় রকিব। ওই যুবকের বাবা-মাকে নিজের বাবা-মা পরিচয় দিয়ে তুফানগঞ্জের আন্দোরন ফুলবাড়িতে থাকত সে। ৩ বছর আগে ভারতে ঢোকে রকিব। জাল পাসপোর্ট নিয়ে মালয়েশিয়া যাওয়ার মুহূর্তে ধরা পড়ে রকিব। তার সঙ্গে কোনও জঙ্গি যোগ রয়েছে কি না, খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন : ৪০ কেজির ডবল নারকেলে পর্যটক টানতে প্রস্তুত শিবপুর বোটানিক্যাল গার্ডেন

মাস দেড়েক আগে জাল পাসপোর্ট নিয়ে কলকাতা বিমানবন্দরে ধরা পড়ে সে। মালয়েশিয়া যাওয়ার চেষ্টায় ছিল রাকিব আলি। তুফানগঞ্জের মহকুমাশাসকের কাছে রাকিব সম্পর্কে তথ্য যাচাইয়ের নির্দেশ যায়। রাকিবের খোঁজে অন্দরন ফুলবাড়ি এলাকায় গিয়ে চক্ষু চড়কগাছ তুফানগঞ্জ থানার পুলিসের।

আরও পড়ুন : দুই দুষ্কৃতীর খণ্ডযুদ্ধ, উত্তপ্ত হরিদেবপুর

তদন্তকারীদের দাবি, রাকিবের দেওয়া সব তথ্যই জাল। বছর তিনেক আগে সে ভারতে ঢোকে। নিজেকে ছিটমহলের বাসিন্দা পরিচয় দিয়ে স্থানীয় যুবক হাফিজুল রহমানের সঙ্গে বন্ধুত্ব পাতায় রাকিব। হাফিজুলের বাবা আমজাদ আলি ও মা আলিমা বিবিকে নিজের বাবা-মা পরিচয় দিয়ে থাকতে শুরু করে। স্থানীয় এক মাদ্রাসা থেকে সার্টিফিকেট নিয়ে এলাকারই এক তৃণমূল নেতার সহযোগিতায় সে ভোটার কার্ড, আধার কার্ড বানায় বলে অভিযোগ। রকিব আলি যে বাংলাদেশি, সে ব্যাপারে নিশ্চিত পুলিস। তবে, তার সঙ্গে কোনও জঙ্গি যোগ আছে কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

.