ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বন্ধ বঙ্কিম সেতু, যানজটে নাকাল হাওড়া

ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জন্য পাঁচ সেপ্টেম্বর ভোর পর্যন্ত বন্ধ থাকবে হাওড়ার বঙ্কিম সেতু। সেতু বন্ধ থাকায় প্রবল যানজট হচ্ছে হাওড়া স্টেশন লাগোয়া হাওড়া বাসস্ট্যান্ডে। তবে অসুবিধে হলেও দুর্ঘটনা এড়াতে সেতু বন্ধ রাখার সিদ্ধান্তে যাত্রীরা সহযোগিতা করছেন।

Updated By: Sep 3, 2016, 07:35 PM IST
ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজের জন্য বন্ধ বঙ্কিম সেতু, যানজটে নাকাল হাওড়া

ওয়েব ডেস্ক: ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জন্য পাঁচ সেপ্টেম্বর ভোর পর্যন্ত বন্ধ থাকবে হাওড়ার বঙ্কিম সেতু। সেতু বন্ধ থাকায় প্রবল যানজট হচ্ছে হাওড়া স্টেশন লাগোয়া হাওড়া বাসস্ট্যান্ডে। তবে অসুবিধে হলেও দুর্ঘটনা এড়াতে সেতু বন্ধ রাখার সিদ্ধান্তে যাত্রীরা সহযোগিতা করছেন।

ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জন্য, পাঁচ সেপ্টেম্বর ভোর পর্যন্ত বঙ্কিম সেতু দিয়ে যান চলাচল বন্ধ রাখার বিজ্ঞপ্তি দিয়েছে হাওড়া সিটি পুলিস। বঙ্কিম সেতু বন্ধ থাকায় প্রবল যানজটের মুখে পড়ছে কলকাতা মুখী ও কলকাতা থেকে হাওড়া গামী প্রতিটি গড়িই।  

আগে হাওড়া ব্রিজ হয়ে হয়ে আসা গাড়িগুলি বঙ্কিম সেতু দিয়ে হাওড়া শহরে ঢুকত। কিন্তু ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জন্য এখন গাড়ি চলাচল করছে
হাওড়া স্টেশনের সামনে ট্যাক্সি স্ট্যান্ডের পাশ দিয়ে, গ্র্যান্ড ফোরশোর রোড ও মহাত্মা গান্ধী রোড ধরে হাওড়া শহরের অন্যত্র।

আবার হাওড়া থেকে হাওড়া ব্রিজ গামী গাড়িগুলিও যাতায়াত করছে বিকল্প পথে। কলকাতাগামী গাড়িগুলি জিটি রোড ও ইস্ট ওয়েস্ট বাইপাস হয়ে এসে বাঙালবাবুর ব্রিজ হয়ে রেল কোয়ার্টার্সের পাশ দিয়ে  ঢুকছে হাওড়া বাসস্ট্যান্ডে। আর এই নতুন পথবিন্যাসেই সমস্যায় পড়েছেন যাত্রীরা।

আরও পড়ুন- দুর্ঘটনা এড়াতে বিধাননগর কমিশনারেটের নয়া নিয়ম জারি

বঙ্কিম সেতুর নীচ দিয়ে প্রায় চল্লিশ ফুট টানেল বোরিং মেশিনের সাহায্যে সুড়ঙ্গ কাটার কাজ চলছে। সেকারণে দোসরা সেপ্টেম্বর রাত থেকে বন্ধ রাখা হয়েছে বঙ্কিম সেতুর কাজ। এর আগে টানেল বোরিং মেশিন ব্যবহার করার সময় কয়েকটি ঐতিহ্যপূর্ণ ভবনে ফাটল দেখা যায়। সেজন্য কিছুদিন সুড়ঙ্গ খোঁড়ার কাজ বন্ধ রাখতে হয়েছিল। এবার আগে থেকেই সতর্কতা নিয়ে বঙ্কিম সেতুতে যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন- বঙ্গপোসাগরে গভীর নিম্নচাপ, আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে চলবে দুর্যোগ

.