পুরভোটের রণ কৌশল স্থির করতে ২০ জনের ম্যানেজমেন্ট কমিটি গঠন করল রাজ্য বিজেপি

যদিও বিজেপির এক রাজ্য নেতার কথায়, দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে এই পুর নির্বাচন তত গুরুত্বপূর্ণ নয়।

Reported By: অঞ্জন রায় | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 29, 2020, 08:54 PM IST
পুরভোটের রণ কৌশল স্থির করতে ২০ জনের ম্যানেজমেন্ট কমিটি গঠন করল রাজ্য বিজেপি

নিজস্ব প্রতিবেদন : একুশের ক্ষমতা দখলের আগে পুর নির্বাচন (Municipal Election) রাজ্য বিজেপির (BJP) কাছে সেমি ফাইনাল। তাই পৌর নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ম্যানেজমেন্ট কমিটি (management committee) তৈরি করল রাজ্য বিজেপি। দলের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, এই কমিটির কাজ কোন এলাকায় কী কৌশলে দল লড়বে, তা ঠিক করা। ২০ জন সদস্যের কমিটিতে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে তৃণমূল ত্যাগ করে পদ্মশিবিরে নাম লেখানো পুর প্রতিনিধিদের।

এছাড়াও বিজেপির সংবিধান অনুসারে আলাদা করে একটি নির্বাচন কমিটিও তৈরি করা হয়েছে ৩ বছরের জন্য। সেই কমিটি মূলত প্রার্থী তালিকা নিয়ে আলোচনা করবে। সূত্রে খবর, ফেব্রুয়ারির শেষের দিকে সেই কমিটির নাম ঘোষণা করবেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচন থেকে ফায়দা তুলেছে বিজেপি। মনোনয়ন পত্র জমা দিতে না দেওয়া, ভোট দিতে না দেওয়া, গণনার দিন ব্যালটে ছাপ্পা মারা, এইসব কিছুকে লোকসভা ভোটে হাতিয়ার করেছে বিজেপি। যার ফলস্বরূপ লোকসভা নির্বাচনে ১৮টি আসন হাসিল করেছে পদ্মশিবির। পুর নির্বাচনকেও সেই পথেই ব্যবহার করতে চায় বিজেপি।

আরও পড়ুন, জেডিইউ থেকে বহিষ্কৃত প্রশান্ত কিশোর কি এবার তৃণমূলে? জোর জল্পনা

আরও পড়ুন, দিলীপ ঘোষের বদলে বিজেপি সভাপতি হতে পারত কোনও 'জন্তু-জানোয়ার'!

যদিও বিজেপির এক রাজ্য নেতার কথায়, দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে এই পুর নির্বাচন তত গুরুত্বপূর্ণ নয়। কারণ কেন্দ্রীয় নেতৃত্ব মনে করে, পুরসভা দখল করতে পারলেও, প্রশাসন ও পুলিসকে কাজে লাগিয়ে বোর্ড গঠন করতে দেবে না তৃণমূল। ঠিক যেমনটা পঞ্চায়েত ভোটের ফলাফল ঘোষণার পর বহু জায়গায় হয়েছে। তাই কেন্দ্রীয় নেতৃত্ব বরং চাইছে, লড়াই করুক বিজেপি। তার ফসল আসুক একুশে।

.