জেডিইউ থেকে বহিষ্কৃত প্রশান্ত কিশোর কি এবার তৃণমূলে? জোর জল্পনা

খোলসা করলেন না তৃণমূল মহাসচিব। বরং জল্পনা জিইয়ে রাখলেন পার্থ চট্টোপাধ্যায়।

Updated By: Jan 29, 2020, 06:00 PM IST
জেডিইউ থেকে বহিষ্কৃত প্রশান্ত কিশোর কি এবার তৃণমূলে? জোর জল্পনা

নিজস্ব প্রতিবেদন : জেডিইউ থেকে বহিষ্কার করা হয়েছে প্রশান্ত কিশোরকে (Prashant Kishor)। এবার কি তবে তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন পিকে? লোকসভা ভোটের পরই নির্বাচনের রণনীতি নির্ধারণের জন্য প্রশান্ত কিশোরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে তৃণমূল কংগ্রেস। এবার কি তবে পাকাপাকিভাবে ঘাসফুল শিবিরে যোগদান করবেন রণনীতি গুরু? সবার মনে এখন এই একটাই প্রশ্ন। আর সেই জল্পনাকে আরও উসকে দিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

এদিন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পুজোর অনুষ্ঠানে যোগ দেন শিক্ষামন্ত্রী। সেখানেই জেডিইউ (JDU) থেকে প্রশান্ত কিশোরকে বহিষ্কার প্রসঙ্গে প্রশ্ন করা হলে পার্থ চট্টোপাধ্যায় বলেন, "কার চাপে কে বাদ যাচ্ছে, এটা কি আমার পক্ষে বলা সম্ভব।" প্রসঙ্গত, দলবিরোধী কার্যকলাপের অভিযোগে আজ ডেপুটি তথা ভোট-কৌশলী প্রশান্ত কিশোরকে বহিষ্কার করেছে জনতা দল ইউনাইটেড। সম্প্রতি CAA-NRC নিয়ে জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারের সঙ্গে মতবিরোধ হয় প্রশান্ত কিশোরের। যে জটলা কাটলেও গতকাল ফের টুইট করে প্রশান্ত কিশোর দলের সুপ্রিমোর বিরুদ্ধে বেশকিছু ইস্যু নিয়ে ক্ষোভ উগরে দেন। তারপরই আজ দল থেকে বহিষ্কার করা হয় তাঁকে।

তাহলে কি এবার পিকে তৃণমূলে? যে প্রশ্নের উত্তরে খোলসা করলেন না তৃণমূল মহাসচিব। বরং জল্পনা জিইয়ে রাখলেন পার্থ চট্টোপাধ্যায়। প্রশান্ত কিশোরের তৃণমূলে যোগ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, "সেটা দল ঠিক করবে। এখনও পর্যন্ত দলে তিনি পরামর্শদাতা হিসেবে কাজ করছেন। যথেষ্ট সুনামের সঙ্গে সেই কাজ করছেন, অভিষেক যদিও তাঁর সঙ্গে আছে। আমরা ডেটা দিচ্ছি, সেটা উনি তৈরি করছেন। এখন উনি আমাদের দল আসবেন কি আমরা ওনাকে নেব, সেটা ঠিক করবে দল ও দলনেত্রী। আমি সরস্বতী পুজোর মঞ্চে বসে সেই সিদ্ধান্ত নিতে পারি না।"

আরও পড়ুন, পাতে গরম খিচুড়ি, মুখে ক্ষোভ, সরস্বতী পুজোয় নীল পাঞ্জাবিতে খোলামেলা শিক্ষামন্ত্রী

আরও পড়ুন, নিজে হাতে সব জোগাড় করে, রেহমতকে ছাড়া সরস্বতী পুজো ভাবতেই পারে না বন্ধুরা

উল্লেখ্য রবীন্দ্রভারতীতে সরস্বতী পুজোয় যোগ দিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে মেতে উঠতে দেখা যায় শিক্ষামন্ত্রীকে। পুজোর ভোগ গ্রহণ করেন তিনি। এবার সরস্বতী পুজোয় কলকাতা বিশ্ববিদ্যালয়ের মতো রবীন্দ্রভারতীতেও থিম করা হয়েছে এনআরসি ও সিএএ। সরস্বতী পুজোকে সামনে রেখে এদিন ফের সিএএ, এনআরসি বিরোধিতায় সামিল হন পড়ুয়ারা।

.