Mamata Banerjee: রাষ্ট্রপতিকে মঞ্চে বসিয়ে সংবিধান রক্ষার আর্জি মমতার....

২ দিনের বঙ্গ সফরে রাষ্ট্রপতি।  কলকাতার নেতাজি ইন্দোর স্টেডিয়ামে দ্রৌপদী মুর্মুকে নাগরিক সংবর্ধনা দিল রাজ্য সরকার।

Updated By: Mar 27, 2023, 08:32 PM IST
Mamata Banerjee: রাষ্ট্রপতিকে মঞ্চে বসিয়ে সংবিধান রক্ষার আর্জি মমতার....

সুতপা সেন: মঞ্চে তখন স্বয়ং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। 'দেশের সংবিধান ও গরিব মানুষদের অধিকার রক্ষা করুন', আর্জি জানালেন মখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২ দিনের সফরে বাংলায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এদিন সকালে কলকাতার এলগিন রোডে নেতাজি ভবনে যান তিনি। সেখানে তাঁকে স্বাগত জানান নেতাজির পরিবারের লোকেরা। ঘুরে দেখানো হয় ভবনটি। রাষ্ট্রপতি সঙ্গে ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বসু ও রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। 

বিকেলে নেতাজি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেয় রাজ্য সরকার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। নিজের ভাষণে বাংলা ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরেন তিনি। রাষ্ট্রপতির কাছে মমতার আর্জি, 'দেশের প্রথম নাগরিক হিসেবে দেশের সংবিধান ও গরিব মানুষের অধিকার রক্ষা করুন'।

এদিকে সংবর্ধনা নেওয়ার পর, বাংলার ভাষণ শুরু করেন রাষ্ট্রপতি। বলেন, 'বাংলার ভাইবোনেদের আমার শুভেচ্ছা। কাল আমার বেলুড় মঠ যাওয়ার সুযোগ হবে। মা গঙ্গার একদিকে দক্ষিণেশ্বর অন্যদিকে বেলুড় মঠ'।

আরও পড়ুন:  নির্ধারিত সময়েই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল, বড় সিদ্ধান্ত জানাল বোর্ড

তখনও রাষ্ট্রপতি হননি। নির্বাচনে মনোনয়ন পেশের পর, প্রচার করতে বাংলায় এসেছিলেন দৌপদ্রী মুর্মু। তাঁর সফরসূচিতে প্রথমে ছিল শিলিগুড়ি, তারপর কলকাতা। রাষ্ট্রপতি হওয়ার প্রথমবার বাংলায় এলেন তিনি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.