CISF| RGKar Hospital: আরজি করে সিআইএসএফের জন্য কোনও ব্যবস্থা নেই! রাজ্যের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেন্দ্র

CISF| RGKar Hospital: আরজি কর হাসপাতালের তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনার পর বহিরাগতদের প্রবেশ রুখতে হাসপাতালে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট  

Updated By: Sep 3, 2024, 07:17 PM IST
CISF| RGKar Hospital: আরজি করে সিআইএসএফের জন্য কোনও ব্যবস্থা নেই! রাজ্যের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে কেন্দ্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ২১ অগাস্ট আরজি কর হাসপাতালের নিরাপত্তায় সেখানে মোতায়েন করা হয় সিআইএসএফ। আর দুসপ্তাহ পার হওয়ার আগেই এনিয়ে সংঘাত তৈরি হল কেন্দ্রের সঙ্গে রাজ্যের। সুপ্রিম কোর্টে গিয়ে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ করল কেন্দ্র। সেখানে বলা হল, আরজি কর হাসপাতালে মোতায়েন সিআইএসএফের জন্য থাকা খাওয়ার উপযুক্ত ব্যবস্থা করা হোক। তা করা না হলে রাজ্যের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হোক।

আরও পড়ুন- 'পুলিসি ব্যর্থতা মেনে নিয়েছেন সিপি! অবস্থান উঠলেও, আন্দোলন চলবে...'

সুপ্রিম কোর্টে করা পিটিশনে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বলা হয়েছে সিআইএসএফ বর্তমানে শহরের বাইরে সিআইএসএফ ইউনিটে থাকছেন। হাসপাতালে পৌঁছতে গেলে তাদের এক ঘণ্টার পথ পেরিয়ে আসতে হচ্ছে। এরকম চললে সিআইএসএফের পক্ষে ডিউটি করা মুসকিল। কোনও আপাতকালীন অবস্থা হলে তারা দ্রুত হাসপাতালে পৌঁছতে পারবেন না।

উল্লেখ্য, আরজি কর হাসপাতালের তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনার পর বহিরাগতদের প্রবেশ রুখতে হাসপাতালে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সেই মর্মে গত ২১ অগাস্ট হাসপাতালে এসে হাজির হয় সিআইএসএফ। দায়িত্ব নেয় হাসপাতালের। তার পর থেকেই হাসপাতালে মোতায়েন করা হয় ১৮৫ জওয়ান। বয়েজ হস্টেল, লেডিজ হস্টেল, ইনটার্ন হস্টেল, হাউসস্টাফ, পিজিটি হস্টেলে মোতায়েন করা হয়েছে সিআইএসএফ জওয়ান। তাদের থাকা, খাওয়া-সহ অন্যান্য ববস্থা করেনি রাজ্যসরকার। এমনটাই অভিযোগ কেন্দ্রের।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.