Jadavpur University: রাজ্য-রাজ্যপাল সহমত! যাদবপুরে অন্তর্বর্তীকালীন নতুন উপাচার্য ভাস্কর গুপ্ত

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ভাস্কর গুপ্ত। 

Updated By: Apr 22, 2024, 07:56 PM IST
Jadavpur University: রাজ্য-রাজ্যপাল সহমত! যাদবপুরে অন্তর্বর্তীকালীন নতুন উপাচার্য ভাস্কর গুপ্ত

শ্রেয়সী গাঙ্গুলি: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ ইস্যুতে অবশেষে রাজ্য-রাজ্যপাল সহমত! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন নতুন উপাচার্য হচ্ছেন ভাস্কর গুপ্ত। এদিন রাজভবন থেকে তাঁর হাতে নিয়োগপত্র তুলে দেন রাজ্যপাল  সি ভি আনন্দ বোস। আগের দিন রাজ্যপাল যে ৮ জনকে ডেকেছিলেন, তার মধ্যে অন্যতম ছিলেন ভাস্কর গুপ্ত। আবার রাজ্য সরকারের তরফে যে নামের তালিকা পাঠানো হয়েছিল, সেই তালিকাতেও ভাস্কর গুপ্তর নাম ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের জন্য। প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ভাস্কর গুপ্ত।

উল্লেখ্য, এদিনই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি জে বি পাদরিওয়ালার বেঞ্চ বোসকে নোটিস পাঠায়। রাজ্য় বিধানসভায় পাস হয়ে যাওয়া বিল তিনি কেন আটকে রেখেছেন বা তা পুনর্বিবেচনার জন্য ফেরত পাঠিয়েছেন, ৪ সপ্তাহের মধ্যে তার কারণ দর্শাতে বলে বোসকে নোটিস পাঠানো হয়েছে। এরপরই এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন নতুন উপাচার্য নিয়োগ! একইসঙ্গে এদিনই রাজভবন থেকে তাঁর হাতে নিয়োগপত্র তুলে দেন রাজ্যপাল। যা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলেই মত ওয়াকিবহল মহলের। 

প্রসঙ্গত, ২০২৩-এর অগাস্টে বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর পর উদ্ভূত পরিস্থিতিতে গণিত বিভাগের অধ্যাপক বুদ্ধদেব সাউকে অন্তর্বর্তীকালীন উপাচার্য হিসেবে নিয়োগ করেছিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ব্যবধান মাস চারেকের। তারপরই সমাবর্তন অনুষ্ঠান নিয়ে জটিলতার কারণে সমাবর্তন অনুষ্ঠানের আগেরদিনই অন্তর্বর্তীকালীন উপাচার্যের পদ থেকে বুদ্ধদেব সাউকে অপসারণ করেন রাজ্যপাল। এমনকি, তাঁকে 'কলঙ্কিত উপাচার্য'-ও বলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। যা নিয়ে তুঙ্গে ওঠে তরজা। 

আরও পড়ুন, Abhishek Banerjee: জঙ্গি টার্গেটে অভিষেক? বাড়িতে রেইকি, নম্বর জোগাড় মুম্বই হামলার চক্রীর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.